বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পল্লবী থানায় বোমা বিস্ফোরণ, ৫ পুলিশ আহত

আপডেট : ২৯ জুলাই ২০২০, ১০:৪৭

রাজধানীর পল্লবী থানায় উদ্ধার করা বোমা নিস্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বুধবার সকাল ছয়টার দিকে এ ঘটনা ঘটে।

 

আহতরা হলেন- পরিদর্শক ইমরান, উপ পরিদর্শক (এসআই) সজিব,  পিএসআই অংকুর, পিএসআই রোমিও এবং রিয়াজ। এর মধ্যে রোমিও এবং রিয়াজকে ঢামেকে ভর্তি করা হয়েছে।

পল্লবী থানার ওসি নজরুল ইসলাম বলেন, ভোরে পল্লবীর কালশী কবরস্থান এলাকায় একটি অভিযানে বোমা উদ্ধার করে পুলিশ। পরে সেটি নিস্ক্রিয় করতে গেলে অসাবধানতাবশত বিস্ফোরণ ঘটে। এতে এক পরিদর্শকসহ ৫ পুলিশ সদস্য আহত হন।

 

 

একটি সূত্র জানিয়েছে, একটি আগ্নেয়াস্ত্র ও চারটি ককটেলসহ একজন সন্ত্রাসীকে আটক করে থানায় আনা হয়েছিল। ওই সন্ত্রাসীর সঙ্গে থাকা ককটেলগুলো ডিফিউজ করতে বোম্ব ডিসপোজাল ইউনিটকে কল করা হয়। ককটেল ডিফিউজ করতে গিয়ে বিস্ফোরিত হয়ে ৫ জন আহত হয়েছেন।

ডিএমিপির ডিসি  মিডিয়া ওয়ালিদ হোসেন বলেন, পল্লবী থানা পুলিশ দু’টি আগ্নেয়াস্ত্রসহ তিন জন সন্ত্রাসীকে আটক করে থানায় নিয়ে আসে। সন্ত্রাসীদের কাছে ওজন মাপার মেশিনের মতো একটা যন্ত্র ছিল। ওই যন্ত্রটি ডিউটি অফিসারের কক্ষে রাখা হলে তা বিস্ফোরিত হয়।

তিনি আরও জানান, আটক হওয়া সন্ত্রাসীরা ভাড়াটে খুনি। পুলিশের কাছে তথ্য ছিল তারা পল্লবীর স্থানীয় একজন রাজনৈতিক নেতাকে হত্যা করবে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর বিষয়গুলো পরিষ্কার হবে।

ইত্তেফাক/এএম