শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৬ হাসপাতালে ৫০টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান এস. আলম গ্রুপের

আপডেট : ২৯ জুলাই ২০২০, ১৯:২১

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস (কোভিড-১৯), তৈরি করেছে স্মরণকালের সবচেয়ে বড় বৈশ্বিক সংকট। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বাংলাদেশও প্রতিনিয়ত আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে।

দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের জীবন রক্ষার উদ্দেশ্যে দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী এস. আলম গ্রুপের চেয়ারম্যানের দিক নির্দেশনায় ৬টি হাসপাতাল ৫০টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান করলো এস. আলম গ্রুপ। হাসপাতালগুলোর মধ্যে রয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতাল এবং মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল।

গত রবিবার (২৬ জুলাই) এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। 

আরো পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বেড়েছে

এ সময় এস. আলম গ্রুপের চেয়ারম্যানের একান্ত সচিব মো. আকিজ উদ্দিন, এস. আলম পরিবারের সদস্য ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালক ড. তানভীর আহমেদ, হাসপাতালসমূহের পক্ষে চিকিৎসক ফরহাদ উদ্দিন হাসান চৌধুরী, রেজিস্ট্রার, চিকিৎসক আক্তার, পরিচালক, ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, অধ্যাপক মো. আবুল হাসনাত জোয়ার্দার, পরিচালক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ব্রি. জে. কাজী মো. রশীদ-উন-নবী, পরিচালক ও অধ্যাপক চিকিৎসক মো. আলিমুজ্জামান খান, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল, চিকিৎসক মো. শাহাদাহ হোসেন, উপাধ্যক্ষ, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, চিকিৎসক এ. কে. এম সরয়ারুল আলম, পরিচালক, কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, চিকিৎসক মঞ্জুরুল হক, সহকারী অধ্যাপক (মেডিসিন), মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

ইত্তেফাক/এএএম