বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

ঈদের আগে শ্রম পরিস্থিতি যেকোনো সময়ের চেয়ে সন্তোষজনক : শ্রম প্রতিমন্ত্রী

ঈদের আগে শ্রম পরিস্থিতি যেকোনো সময়ের চেয়ে সন্তোষজনক : শ্রম প্রতিমন্ত্রী
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।  ফাইল ছবি

ঈদ উপলক্ষে শ্রমিকদের বেতন বোনাসের বিষয়ে গার্মেন্টসসহ সকল প্রকার শিল্প খাতের শ্রম পরিস্থিতি যে কোন সময়ের চেয়ে সন্তোষজনক বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

তিনি বলেন, মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে। ঈদের আগের নিদিষ্ট সময়ে শ্রমিকদের প্রতিশ্রুত বেতন বোনাস প্রদান করায় মালিকদের ধন্যবাদ জানান। বৃহস্পতিবার মন্ত্রণায়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

করোনা দুর্যোগময় পরিস্থিতি বিবেচনায় নিজেদের সুরক্ষার কথা মাথায় রেখে কর্মস্থল ত্যাগ না করতে শ্রমিকদের প্রতি আহ্বান জানান তিনি।

অবশ্য কারখানা মালিকরা ঈদের আগে প্রতিশ্রুত বেতন বোনাস দিয়েছ বলে শ্রম প্রতিমন্ত্রীর বক্তব্যের সঙ্গে শিল্পাঞ্চল পুলিশের তথ্যে বিস্তর ব্যবধান রয়েছে। শিল্পাঞ্চল পুলিশের হিসাব অনুযায়ী, তাদের আওতাধীন ৭ হাজার ৬০২টি কারখানার মধ্যে গতকাল সর্বশেষ কর্মদিবসে ২২ শতাংশ কারখানা বোনাস পরিশোধ করেনি। আর বেতন পরিশোধ করেনি (জুলাইয়ের অর্ধেক) ৫৩ শতাংশ কারখানা। অবশ্য তা সত্বেও কারখানাগুলোতে বড় ধরণের শ্রম অসন্তোষের ঘটনা ঘটেনি।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত