‘তারুণ্যের জেগে উঠার নাম শেখ কামাল’ শীর্ষক বিশেষ ওয়েবিনার

‘তারুণ্যের জেগে উঠার নাম শেখ কামাল’ শীর্ষক বিশেষ ওয়েবিনার
‘তারুণ্যের জেগে উঠার নাম শেখ কামাল’ শীর্ষক বিশেষ ওয়েবিনার।ছবি: ইত্তেফাক

জাতির পিতা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও শেকড়ের সন্ধানে সংস্কৃতির পৃষ্ঠপোষক শেখ কামালের জন্মদিন ৫ই আগস্ট। শেখ কামালের জন্মদিন উপলক্ষে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন-সিআরআইয়ের আয়োজনে অনুষ্ঠিত হবে বিশেষ ওয়েবিনার 'তারুণ্যের জেগে উঠার নাম শেখ কামাল' শীর্ষক আলোচনা অনুষ্ঠান।

সুভাষ সিংহ রায়ের সঞ্চালনায় ওয়েবিনারে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযোদ্ধা ও নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক হারুন-উর-রশিদ, সিনিয়র ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল এবং আবাহনীর প্রথম অফিসিয়াল ফটোগ্রাফার এবং সিনিয়র ফটো সাংবাদিক পাভেল রহমান।

আরও পড়ুন: পরীক্ষায় চীনা ভ্যাকসিন সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল

ওয়েবিনারটি বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হবে।

স্বাধীনতার পর ১৯৭২ সালে দেশের সবচেয়ে জনপ্রিয় ফুটবল ক্লাব আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন শেখ কামাল। বাংলাদেশের আধুনিক ফুটবলের যাত্রা মূলত শুরু হয় শেখ কামালের হাত ধরেই। শুধু তাই নয়, শেখ কামাল ৬০’র দশকে ছায়ানটে সেতার শিখতেন। বাজাতেন অসাধারণ সেতার। সংস্কৃতিমনা এই তরুণ স্পন্দন নামে একটি সংগঠন গড়ে তুলেছিলেন স্বাধীনতার পর পরই। তিনি যুক্ত ছিলেন মঞ্চ নাটকের সাথেও।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত