এমিনেন্সের বিশেষ পুষ্টি ওয়েবিনা আজ

এমিনেন্সের বিশেষ পুষ্টি ওয়েবিনা আজ
প্রতীকী ছবি।

আজ সোমবার রাত ৯টায়, এমিনেন্স-এর ফেসবুক পেজ (Eminence Associates for Social Development) থেকে সরাসরি প্রচারিত হবে ‘কোভিড-১৯ এর প্রেক্ষাপটে পুষ্টি বিষয়ক এডভোকেসি ও মাল্টিসেক্টরাল প্লানিং’ শীর্ষক বিশেষ ওয়েবিনারটি।

এমিনেন্স-এর প্রধান নির্বাহী ডাঃ শামীম হায়দার তালুকদার-এর সঞ্চালনায় ওয়েবিনারে অতিথি বক্তা হিসেবে আলোচনা করবেন এগ্রিকালচার-নিউট্রিশন কমিউনিটি ফর প্র্যাকটিস-এর সমন্বয়ক এমিলি লেভিট রুপার্ট।

কোভিড-১৯ মহামারি বিশ্বব্যাপি অন্যান্য সকল কর্মকাণ্ডের মত পুষ্টিজনিত কর্মকাণ্ডেও ব্যাঘাত ঘটিয়েছে। বাংলাদেশের মত উন্নয়নশীল দেশে এর প্রভাব হতে পারে ভয়াবহ। খাদ্য ব্যবস্থা, পুষ্টিকর খাদ্যের প্রাপ্যতা, ক্রয় ক্ষমতা, কর্মক্ষমতা, মাঠ পর্যায়ে পুষ্টি বিষয়ক কর্মকাণ্ড, ইত্যাদি নানান বিষয় করোনা ভাইরাসের প্রভাবে ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, আগামী দিনগুলোতে কার্যকরি পদক্ষেপ না নেয়া হলে বিশাল অংশের জনগোষ্ঠী, বিশেষত, মা, শিশু এবং কিশোরদের স্বাস্থ্যে দীর্ঘমেয়াদি ক্ষতিকর প্রভাব পড়তে পারে।

এমিনেন্স এই কার্যকরি পদক্ষেপের সন্ধানে নিয়মিত ওয়েবিনার আয়োজন করছে। এমিনেন্স আশা করে, ওয়েবিনারগুলো থেকে প্রাপ্য বিভিন্ন পরামর্শ দেশের নীতি-নির্ধারকদের কাছে পৌঁছে দেয়া এবং তদানুযায়ী পদক্ষেপ গ্রহণ করার মাধ্যমে আগামী দিনের চ্যালেঞ্জগুলো মোকাবিলা করা সম্ভব। বিজ্ঞপ্তি।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত