শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনায় জীবন দিলেন স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত পুলিশ সুপার আজিজুর রহমান  

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৫

চলমান করোনায় জীবন উৎসর্গ করলেন বাংলাদেশ পুলিশের আরও এক সম্মুখযোদ্ধা অতিরিক্ত পুলিশ সুপার (চুক্তিভিত্তিক) মো. আজিজুর রহমান চৌধুরী।  তিনি বাংলাদেশ পুলিশের  স্পেশাল ব্রাঞ্চের (এসবি)  পলিটিক্যাল শাখায়  কর্মরত ছিলেন। তিনি  ‘সিক্রেট ডকুমেন্টস অব ইনটেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দি নেশন’ বই তৈরির কাজে সাথে যুক্ত ছিলেন।  

করোনা আক্রান্ত হয়ে আজিজুর রহমান চৌধুরী রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুর সোয়া তিনি মৃত্যুবরণ করেন। 

তিনি ১৯৮২ সালের ১ জানুয়ারি বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। স্পেশাল ব্রাঞ্চে যোগদান করেন ২০০২ সালের ২৭ আগস্ট। তিনি ২০১৯ সালের ৩০ এপ্রিল স্বেচ্ছায় চাকরি থেকে অবসর গ্রহণ করেন। সিক্রেট ডকুমেন্ট প্রণয়নের কাজে বিশেষ পারদর্শীতার কারণে সরকার তাকে চুক্তিভিত্তিক নিয়োগ করে। 

আজিজুর রহমান চৌধুরী ১৯৫৯ সালের ১ মে  মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার নন্দ নগর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্রসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ মরহুমের গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। সেখানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ইত্তেফাক/ইউবি