অ্যাপস ছাড়া চুক্তিভিত্তিক রাইড শেয়ারে ডিএমপির হুঁশিয়ারি

অ্যাপস ছাড়া চুক্তিভিত্তিক রাইড শেয়ারে ডিএমপির হুঁশিয়ারি
ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশের নবনিযুক্ত অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার জানিয়েছেন, অ্যাপ ছাড়া মোটরসাইকেল বা প্রাইভেটকারে যাত্রী বহন করলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি যাত্রী হিসেবে অ্যাপ ছাড়া মোটরযানে যাতায়াত না করারও আহ্বান জানান।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে এ বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। সম্প্রতি রাইড শেয়ারিং অ্যাপসের বাইরে মোটরসাইকেল ও প্রাইভেটকারে চুক্তিভিত্তিক যাত্রী পরিবহনের তত্পরতা দেখা যাচ্ছে। ফলে প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটছে। এ অবস্থায় অ্যাপস ছাড়া কোনো বাহনে যারা যাত্রী হিসেবে উঠবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। একই সঙ্গে চুক্তিভিত্তিক রাইড শেয়ারিংয়ে জড়িত চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করার কথা জানানো হয়েছে। সম্প্রতি রাজধানীর উত্তরা ও বাগেরহাটে অভিযান চালিয়ে চুক্তিভিত্তিক গন্তব্যে যাওয়ার সুযোগে মোটরসাইকেল ছিনতাই চক্রের দুই সদস্যকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটকরা হলেন—মো. মাসুম মোল্লা ও মো. ইমরান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জড়িত থাকার কথা স্বীকার করেছে।

অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, গত ২১ আগস্ট দুপুর দেড়টায় তুরাগ থানাধীন ১৫ নম্বর সেক্টর এলাকায় যাত্রীসহ এক মোটরসাইকেলচালক পৌঁছামাত্র পূর্বপরিকল্পনা অনুযায়ী অজ্ঞাতনামা কয়েক জন মোটরসাইকেলের গতি রোধ করে। এরপর মোটরসাইকেলচালককে চাকু দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করে তার ব্যবহূত টিভিএস স্ট্রাইকার বাইকটি ছিনতাই করে নিয়ে যায়।

এ ঘটনায় তুরাগ থানায় দায়ের করা মামলার তদন্তে জানা যায়, অ্যাপস ছাড়াই যাত্রী পরিবহন করছিলেন সংশ্লিষ্ট ভুক্তভোগী চালক। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উত্তরা বিভাগের একটি টিম বিশেষ অভিযান চালিয়ে ছিনতাই হওয়া ঐ মোটরসাইকেলসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে আটক করে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত