গরম পানিতে দগ্ধ দুই শিশুর মৃত্যু

গরম পানিতে দগ্ধ দুই শিশুর মৃত্যু
প্রতীকি ছবি

রাজধানীতে পৃথক ঘটনায় গরম পানিতে দগ্ধ হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা হলো- কাফরুলে সৌমিতা নাথ সরকার (৩) ও তেজগাঁও শিল্পাঞ্চলে সাব্বির (১৩ মাস)। শনিবার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। দুই শিশুই তাদের বাবা-মায়ের একমাত্র সন্তান ছিল।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, গত ৬ সেপ্টেম্বর সকালে তেজগাঁও শিল্পাঞ্চলের নাখালপাড়া এলাকায় নিজ বাসায় গরম পানিতে দগ্ধ হয়ে ১৩ মাসের শিশু সাব্বির ঢামেক হাসপাতালে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে আইসিইউতে মারা যায়। পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিশু সাব্বিরের বাবা ওয়ার্কশপ কর্মচারী ওমর ফারুক বলেন, খাওয়ার জন্য গরম পানি করে পাত্রে রেখে দিয়েছিল শিশুটির মা শারমিন আক্তার। শিশুটি তখনও ঘুমিয়ে ছিল। হঠাৎ ঘুম থেকে উঠে হামাগুড়ি দিয়ে সেই গরম পানির পাত্রের উপরে পড়ে যায়। এতে আমাদের একমাত্র সন্তান সাব্বির দগ্ধ হয়।

আরো পড়ুন : তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী রিমান্ডে

এদিকে, শিশু সৌমিতার চাচা সুধী সরকার জানান, কাফরুলের ১৪ নম্বর সরকারি স্টাফ কোয়ার্টারে পরিবারের সঙ্গে থাকতো সৌমিতা। তার বাবা সজল সরকার ও মা শিউলি দেবনাথ। দুজনই চাকরি করে।শিশুর দাদী রানী সরকার অসুস্থ। তাই তার গোসলের জন্য গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় গরম পানি করে রাখা হয়। শিশুটি খেলা করতে করতে ওই পানিতে পড়ে গিয়ে দগ্ধ হয়।

কাফরুল থানার এসআই আব্দুস সামাদ বলেন, পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই শিশু সৌমিতার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত