মুমূর্ষু স্বামীর জন্য রক্ত সংগ্রহ করতে গিয়ে এক নারী ধর্ষণের শিকার

মুমূর্ষু স্বামীর জন্য রক্ত সংগ্রহ করতে গিয়ে এক নারী ধর্ষণের শিকার
ধর্ষণের অভিযোগে গ্রেফতার মনোয়ার হোসেন ওরফে সজীব। ছবি : সংগৃহীত

মুমূর্ষু স্বামীর জন্য রক্ত সংগ্রহ করতে গিয়ে এক নারী ধর্ষণের শিকার হয়েছেন। গত ১৬ সেপ্টেম্বর ওই নারী ধর্ষণের শিকার হন। গত শুক্রবার দিবাগত রাতে মধ্য মনিপুর পাড়ার একটি বাসা থেকে এ ঘটনায় জড়িত ধর্ষক এবং তার সহযোগী এক নারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেফতারকৃতরা হলেন, মনোয়ার হোসেন ওরফে সজীব (৪৩) ও তার সহযোগী মাশনু আরা বেগম ওরফে শিল্পী (৪০)।

র‌্যাব-২ এর এএসপি মো. আবদুল্লাহ আল মামুন বলেন, গত ১৫ সেপ্টেম্বর বিকালে ভুক্তভোগী নারী তার অসুস্থ স্বামীকে নিয়ে ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে মেডিসিন বিভাগের ভর্তি করায়। দায়িত্বরত ডাক্তার স্বামীর জন্য রক্ত প্রয়োজন এবং জরুরীভাবে রক্তের ব্যবস্থা করার পরামর্শ দেন। ভিকটিম সোহরাওয়ার্দী হাসপাতালের দ্বিতীয় তলার ব্লাড ব্যাংকের সামনে গিয়ে ৩/৪ জন পুরুষ লোককে বসা দেখতে পেয়ে ও+ রক্তের বিষয়ে জানতে চাইলে আসামি মনোয়ার হোসেন রক্তের ব্যবস্থা করে দিবে বলে জানায়। পরের দিন দুপুরে কৌশলে রক্তের ব্যবস্থা করে দেওয়ার নাম করে মিরপুর থানাধীন মধ্য মনিপুর পাড়াস্থ শিফা ভিলার মাশনু আরা বেগমের বাসায় নিয়ে যায়। বাসায় নিয়ে মাশনু আরা বেগমের সহযোগিতায় মনোয়ার হোসেন নারীকে ধর্ষণ করে। ভিকটিম চিৎকার করলে গলা চেপে ধরে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। ভিকটিম লোকলজ্জার ভয়ে ও স্বামীর অসুস্থতার কারণে ধর্ষণ এর বিষয়টি গোপন রাখে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় আসামি ভিকটিমের স্বামীর মোবাইলে কল করে বলে রক্তের ব্যবস্থা হয়েছে আপনার স্ত্রীকে সোহরাওয়ার্দী হাসপাতালের দ্বিতীয় তলায় পাঠিয়ে দেন। তখন ভিকটিম পুনরায় ধর্ষিত হওয়ার ভয়ে তার স্বামীকে ধর্ষণের বিষয়টি খুলে বলে। তারপর তারা দুইজন র‌্যাব-২ এর অধিনায়ক বরাবর অভিযোগ করলে উক্ত ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া যায়। এ প্রেক্ষিতে র‌্যাব-২ এর একটি দল গত শুক্রবার দিবাগত রাতে মধ্য মনিপুর পাড়াস্থ শিফা ভিলার তৃতীয় তলার সিঁড়ির ডান পাশের সি নম্বর ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি মনোয়ার হোসেন মাশনু আরা বেগমের সহযোগিতায় ভিকটিমকে ধর্ষণ করার কথা স্বীকার করে। আসামি মনোয়ার হোসেন সজীব জানায়, মাশনু আরা বেগমে সঙ্গে তার অবৈধ সর্ম্পক রয়েছে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত