অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে আরেফিন সিদ্দিকের শোক

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে আরেফিন সিদ্দিকের শোক
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালনা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এক শোকবার্তায় সিদ্দিক বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থাকাকালীন তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য থাকাকালে তার সাথে আমার কাজ করার সুযোগ হয়েছিল। অ্যাটর্নি জেনারেলের মতো একটা ব্যস্ত জায়গায় থেকেও তিনি বিশ্ববিদ্যালয়ের নানা প্রয়োজনে সময় দিয়েছেন ও বিশ্ববিদ্যালয়কে আইনগতভাবে নানা রকম সহযোগিতা করেছেন।’

তিনি বলেন,‘ অ্যাটর্নি জেনারেলের এই মৃত্যু শুধু বাংলাদেশের আইন অঙ্গনে নয়, সমাজের বিভিন্ন ক্ষেত্রে যে শূন্যতা সৃষ্টি করেছে, তা পূরণ হওয়ার নয়। দেশে যখন অগণতান্ত্রিকভাবে সেনা শাসন ছিলো, তখন তিনি পেশাজীবীদের নেতৃত্ব দিয়ে গণতান্ত্রিক দেশ প্রতিষ্ঠায় ভূমিকা রেখেছেন। তিনি অত্যন্ত সজ্জন ব্যক্তি ও একই সাথে সদালাপী মানুষ ছিলেন।’

আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মারা গেছেন

তার বিদেহী আত্মার শান্তি কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

উল্লেখ্য, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। এর আগে গত ৪ সেপ্টেম্বর জ্বর নিয়ে ঢাকার সিএমএইচে ভর্তি হয়েছিলেন মাহবুবে আলম। সেখানে নমুনা পরীক্ষায় তার করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত