উপকূলের মানুষের পাশে বাংলাদেশ কোস্টাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন 

উপকূলের মানুষের পাশে বাংলাদেশ কোস্টাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন 
জাতিসংঘের স্থায়ী প্রতিনিধির সাথে সস্ত্রীক বিসিডিএফ এর নির্বাহী পরিচালক।ছবি: ইত্তেফাক

করোনা পরিস্থিতির দুঃসময়ে দক্ষিণ উপকূলীয় জেলা বরগুনার অসহায়, শ্রমজীবী-হতদরিদ্র পরিবারগুলোর পাশে সরকারি সহায়তার পাশাপাশি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ কোস্টাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (বিসিডিএফ)। বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থার ন্যায় সেচ্ছাসেবক সংস্থাটি এ সহযোগিতা করে।

সংস্থারটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক কৃষিবিদ ডক্টর মো. সগিরুল ইসলাম মজুমদার তার ব্যক্তিগত তহবিল থেকে বিসিডিএফ এর ব্যানারে বরগুনায় করোনায় ক্ষতিগ্রস্ত ৫০০ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি চাল, ডাল, তেল, আলু, লবণ, শুকনা মরিচ, সাবান ইত্যাদি বিতরণ করেন।

আরও পড়ুন: শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে পর্যাপ্ত ভেন্টিলেশন ব্যবস্থা করোনা ঝুঁকি কমায়

এরপর করোনা ভাইরাস মোকাবিলায় পারিবারিক পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক অন্যান্য প্রতিষ্ঠান ও সংস্থার ন্যায় তিনিও বরগুনা জেলার ১০০ কৃষক পরিবারের মাঝে বিভিন্ন জাতের সবজি বীজ বিতরণ করেন। এছাড়াও মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছেন।

বিসিডিএফ নিয়ে ড. মজুমদারের ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, দেশের উন্নয়নে সরাসরি সম্পৃক্ত হতে গেলে বিস্তৃত পরিসরে কাজ ছাড়া সম্ভব নয়। এক্ষেত্রে আমার এই সেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে বিস্তৃত পরিসরে সমগ্র উপকূলীয় এলাকার জনমানুষের জন্য শিক্ষা, সুস্থ, সুপেয় পানি, স্যানিটেশন, অর্থনীতি, জলবায়ু পরিবর্তনে সরকারের সহযোগী হিসেবে কাজ করার মাধ্যমে তাদের আর্থ সামাজিক উন্নয়ন ঘটানোই আমার উদ্দেশ্য।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত