শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজধানীতে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপিত 

আপডেট : ৩০ অক্টোবর ২০২০, ২৩:১২

রাজধানীর গুলিস্থান মহানগর নাট্যমঞ্চে ‘আশেকানে গাউছিয়া রহমানীয়া মইনিয়া সহিদীয়া মাইজভান্ডারীয়া’ এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপিত হয়েছে। এসময় ফ্রান্সে মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘আশেকানে গাউছিয়া রহমানীয়া মইনিয়া সহিদীয়া মাইজভান্ডারীয়া’ এর প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব শাহ্সূফী মাওলানা সৈয়দ সহিদ উদ্দীন আহমদ মাইজভান্ডারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। 

মহানবী (সা.) এর তাৎপর্যপূর্ণ জীবনী তুলে ধরে তিনি বলেন, সন্ত্রাস করে ইসলাম প্রতিষ্ঠিত হবে না, ভালোবাসার মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠিত করতে হবে। এর মাধ্যমে জনমত সৃষ্টি করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বিশ্বনবী হযরত মুহম্মদ (সা.) এর জীবনী ও জন্মদিনের তাৎপর্য তুলে ধরে করোনা ভাইরাস যাতে বাংলাদেশসহ বিশ্ব থেকে বিদায় নেয় সেই প্রার্থনা জানান।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাসহ সারাবিশ্বের মুসলিম উম্মাহ তথা মানুষের কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব শাহ্সূফী মাওলানা সৈয়দ সহিদ উদ্দীন আহমদ মাইজভান্ডারী। এর আগে তিনি নবীজির জীবনী সম্পর্কে আলোচনা করেন এবং সর্বদা নবীর দরূদ পাঠ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে দেশবরেণ্য রাজনীতিবিদ, বিশিষ্টজন, ওলামায়ে ক্বেরামগণসহ ভক্ত ও আশেকানবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/কেকে