বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডিএমপির গুলশান অপরাধ বিভাগকে করোনা প্রতিরোধ সামগ্রী দিলো মার্কিন দূতাবাস

আপডেট : ১৯ নভেম্বর ২০২০, ১৯:০৮

করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারকে সহায়তা করার অংশ হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি'র) গুলশান অপরাধ বিভাগকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।
 
বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার এবং ডিপ্লোম্যাটিক সিকিউরিটি সার্ভিস রিজিওনাল সিকিউরিটি অফিসের প্রতিনিধিরা ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এর গুলশান অপরাধ বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তীর কাছে করোনা মোকাবিলায় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করেন। 

বাংলাদেশ সরকারের করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্র সরকারের অব্যাহত সহযোগিতার অংশ হিসেবে বাংলাদেশস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস অনুদান হিসেবে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিয়েছে। করোনা প্রাদুর্ভাবের পর থেকে এযাবতকালে যুক্তরাষ্ট্রের সরকার তাদের দেশের পররাষ্ট্র দপ্তর, প্রতিরক্ষা দপ্তর ও কৃষি দপ্তর, ইউএসএআইডি এবং সিডিসি-র মাধ্যমে বাংলাদেশ সরকারকে করোনা মোকাবিলায় ৬৮.৭ মিলিয়ন ডলারেরও বেশি অনুদান দিয়েছে। 
 
যুক্তরাষ্ট্রের দূতাবাসের দেওয়া ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই)-এর মধ্যে রয়েছে ২,০০০ বার ধুয়ে পুনরায় ব্যবহারযোগ্য মাস্ক, ৪৫০টি ২৫০মিলিলিটারের মেডিকেল-গ্রেড হ্যান্ড স্যানিটাইজার বোতল এবং ১,০০০ টি ফেস শিল্ড।  

আর পড়ুন: রোহিঙ্গা সঙ্কটের জরুরি সমাধানে জাতিসংঘে রেজুলেশন গৃহীত

করোনা প্রাদুর্ভাবের পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর ও ইউএসএআইডি-এর মাধ্যমে আন্তর্জাতিক সংস্থা ও এনজিওগুলোকে সহায়তা করার লক্ষ্যে জরুরি স্বাস্থ্য, মানবিক, অর্থনৈতিক এবং উন্নয়ন সহায়তা হিসেবে ১.৬ বিলিয়ন ডলারের বেশি অনুদানের প্রতিশ্রুতি দিয়েছে। 

ঢাকাস্থ মার্কিন দূতাবাস বিভিন্ন সংগঠনের মাধ্যমে বাংলাদেশকে গত ২০ বছরে প্রায় ১ বিলিয়ন ডলারের বেশি স্বাস্থ্য সহায়তার করেছে। 


ইত্তেফাক/এএইচপি