বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে ভারতীয় হাইকমিশনের চিত্র প্রদর্শনী

বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে ভারতীয় হাইকমিশনের চিত্র প্রদর্শনী
গতকাল শিল্পকলা একাডেমিতে শুরু হওয়া ভারতীয় হাইকমিশন আয়োজিত ‘বঙ্গবন্ধু—এ যুগের রাষ্ট্রনায়ক’ শীর্ষক চিত্র প্রদর্শনী ঘুরে দেখেন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। ছবি: ইত্তেফাক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় “বঙ্গবন্ধু-এ যুগের রাষ্ট্রনায়ক” শিরোনামে দলবদ্ধ চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে ভারতীয় হাইকমিশন, ঢাকা ও ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র এ প্রদর্শনীর আয়োজন করেছে। গতকাল মঙ্গলবার প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রদর্শনীর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কারী ড. কামাল আবদুল নাসের চৌধুরী। ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী উপস্থিত থেকে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমির সচিব নওসাদ হোসেন ও পরিচালক সৈয়দা মাহবুবা করিম।

এই প্রদর্শনীতে ১২ জন বাংলাদেশি চিত্রশিল্পীর চিত্রকর্ম স্থান পেয়েছে। শিল্পীরা হলেন—আবদুল মান্নান, মো. মুনিরুজ্জামান, সৈয়দা মাহবুবা করিম মিনি, কাদের ভূঁইয়া, সঞ্জীব দাস অপু, কিরীটী রঞ্জন বিশ্বাস, প্রশান্ত কর্মকার বুদ্ধ, এস এম মিজানুর রহমান, মো. জাকির হোসেন পুলক, মনজুর রশিদ, সৌরভ চৌধুরী ও মানিক বণিক।

আরও পড়ুন: বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে আরেফিন সিদ্দিকের শোক

প্রদর্শনী চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ৪ নম্বর গ্যালারিতে প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে জনসাধারণের জন্য প্রদর্শনীটি উন্মুক্ত থাকবে। এছাড়াও প্রদর্শনীটি রাজশাহী, সিলেট, যশোর ও চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিসহ বাংলাদেশের অন্যান্য জেলায় অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/ইউবি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত