শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘করোনা ভ্যাকসিন পেলে গুণী শিল্পীদের অগ্রাধিকার দেয়া হবে’

আপডেট : ২৮ নভেম্বর ২০২০, ১৭:৩৩

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, করোনাকালে আমরা সংস্কৃতি জগতের অনেক গুণী শিল্পী-সাহিত্যিক-সংস্কৃতিসেবীদের হারিয়েছি। গুণী সৃজনশীল এসব ব্যক্তিগণ দেশ ও জাতির বিবেকস্বরূপ। সমস্যা, সংকট, সম্ভাবনায় তাঁরা জাতিকে সঠিক দিকনির্দেশনা দিয়ে সামনে এগিয়ে যেতে সহায়তা করেন। করোনার ভ্যাকসিন দেশে আসলে ১ম ধাপে এসব দেশবরেণ্য গুণী সংস্কৃতিসেবীদের অগ্রাধিকার দেয়া হবে।

প্রতিমন্ত্রী আজ শনিবার ( ২৮ নভেম্বর) সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন (বিসিআরএ) এর রজতজয়ন্তী উৎসব: আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উদ্বোধকের বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অনলাইনে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এমপি।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, শিল্পীর আসল পরিচয় তিনি শিল্পীই- চলচ্চিত্র, সংগীত, নাটক বা সংস্কৃতির যেকোন অঙ্গনেরই হোন না কেন। তিনি বলেন, বর্তমান সরকার শিল্পীদের কল্যাণে সর্বতোভাবে কাজ করে যাচ্ছে। সেলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অনুদানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে গড়ে তোলা হয়েছে 'শিল্পী কল্যাণ ট্রাস্ট'; অন্যদিকে তথ্য মন্ত্রণালয়ে চলচ্চিত্র শিল্পীদের জন্য গড়ে তোলা হয়েছে 'চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট'।

শুভেচ্ছা বক্তৃতা করেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন এনডিসি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে মোল্লা জালাল ও শাবান মাহমুদ এবং বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি সংস্কৃতিজন ফাল্গুনী হামিদ প্রমুখ। 

ইত্তেফাক/এসআই