আমেরিকান সেন্টারে ছুরি, ম্যাচ ও তার ফেলে উধাও যুবক

আমেরিকান সেন্টারে ছুরি, ম্যাচ ও তার ফেলে উধাও যুবক
ঢাকায় মার্কিন দূতাবাস ভবন। এই ভবনের পাশে আমেরিকান সেন্টারে কালো ব্যাগ ফেলে যায় দুই যুবক। ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশানে মার্কিন দূতাবাসের বিপরীত পাশে অবস্থিত আমেরিকান সেন্টারে দুই অজ্ঞাত যুবক একটি ছোট কালো ব্যাগ (ঘাড়ে ঝোলানো) ফেলে যায়। ব্যাগটি থেকে ছোট ছুরি, সামান্য দৈর্ঘ্যর বৈদ্যুতিক তার, একটি ম্যাচ ও বালি ভর্তি ছোট কালো বাক্স পাওয়া যায়।

বিকাল সাড়ে ৩টার দিকে ভাটারা থানাধীন প্রগতি সরণির পাশে মার্কিন দূতাবাসের এনেক্স ভবনের (আমেরিকান সেন্টার) প্রবেশ পথে এই কালো ব্যাগ উদ্ধার হয়।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, এনেক্স ভবনে প্রবেশ পথে নিরাপত্তা প্রহরীরা লক্ষ্য করেন যে, দুই যুবক গেটের পাশে দাঁড়িয়ে আছেন। তাদের মধ্যে একজনের পরনে জিন্স প্যান্ট ও টি-শার্ট। অন্যজনের মুখে দাড়ি। তখন নিরাপত্তা প্রহরী ওই দুই যুবককে সেখানে দাঁড়িয়ে থাকার কারণ জানতে চায়।

তাদেরকে সেখান থেকে চলে যেতে বলেন নিরাপত্তায় নিয়োজিত এক প্রহরী। চলে যাওয়ার সময় তাদের একজন ঘাড় থেকে কালো ব্যাগটি ফেলে দিয়ে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। কালো ছোট ব্যাগটি ছিল ঘাড়ে ঝুলানো। পরে ঘটনাস্থলে পুলিশ যায় তদন্ত করতে। বোম্ব ডিসপোজাল ইউনিট গিয়ে ব্যাগটি তল্লাশি করে সেখান থেকে একটি ছুরি, এক টুকরা বৈদ্যুতিক তার, একটি ম্যাচ ও এক বাক্স বালি উদ্ধার করে।

পুলিশ আরো জানায়, ঘটনার পর আমেরিকান সেন্টারের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করা হচ্ছে। ওই দুই যুবকের নাম-পরিচয় শনাক্তের চেষ্টা করা হচ্ছে।

ইত্তেফাক/জেডএইচ

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত