ভাস্কর্য নিয়ে বাড়াবাড়ি করলে আইন নিজ গতিতে চলবে: প্রাণিসম্পদ মন্ত্রী

ভাস্কর্য নিয়ে বাড়াবাড়ি করলে আইন নিজ গতিতে চলবে: প্রাণিসম্পদ মন্ত্রী
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম। ছবি: সংগৃহীত

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, ভাস্কর্য আমাদের অবিনাশী চেতনার প্রতিচ্ছবি। বঙ্গবন্ধুর ভাস্কর্য এবং মূর্তি সম্পূর্ণ আলাদা বিষয়। এটা নিয়ে কেউ বাড়াবাড়ি করতে চাইলে আইন তার নিজস্ব গতিতে চলবে এবং বাংলাদেশের মানুষ তা যেকোনো মূল্যে প্রতিহত করবে।

শুক্রবার সকালে সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইন্সটিটিউট (বিএলআরইএ) দুই দিন ব্যাপী বার্ষিক রিসার্চ রিভিউ কর্মশালার উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হচ্ছেন আমাদের আদর্শ, চেতনার, বিশ্বাস ও গবেষণার বিমূর্ত প্রতীক। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যারা বিরোধ, সমালোচনা ও অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি করতে চায় তারা মুক্তিযুদ্ধের চেতনা, বাংলাদেশের অস্তিত্বকে বিতর্কিত করতে চায়।

এর আগে কর্মশালায় অংশ নিয়ে মন্ত্রী বলেন, কৃষি প্রধান বাংলাদেশে প্রাণিসম্পদ দেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি। ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ বিনির্মাণে প্রাণিসম্পদ খাত একটি অন্যতম স্তম্ভ হিসেবে ক্রিয়াশীল। এখানে মেধার সর্বোচ্চ প্রয়োগ ঘটিয়ে দেশের সীমিত সম্পদের যথাযথ ব্যবহার করে গবেষণা কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে হবে।

আরও পড়ুন: গুজব অপসংস্কৃতির বিরুদ্ধে বেতারকে এগিয়ে আসতে হবে: তথ্যমন্ত্রী

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকারের সভাপতিত্বে দুই দিন ব্যাপী এ কর্মশালার উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবোল বোস মনি, শাহ মো. ইমদাদুল হক, মো. তৌফিকুল আরিফ প্রমুখ।

কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গবেষকসহ ১৮০ জন বিজ্ঞানী অংশ গ্রহণ করেন।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x