বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জঙ্গি সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান গ্রেফতার

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২০, ২১:৫৩

নিষিদ্ধ জঙ্গি সংগঠন 'আল্লাহর দল'র উত্তরবঙ্গের তিন জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের আঞ্চলিক প্রধানকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃতের নাম সুলতান মাহমুদ হাসান ওরফে বড় মানিক।  

শুক্রবার বিকালে এন্টি টেররিজম ইউনিট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এটিইউ জানিয়েছে, দিনাজপুর জেলার চিলিরবন্দর থানার বিন্নাকুড়ি গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সুলতান মাহমুদ জঙ্গি সংগঠন 'আল্লাহর দল'র পদাধিকারী আঞ্চলিক প্রধান হিসেবে দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় দায়িত্ব পালন করে আসছিলেন। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ও একটি সিডি উদ্ধার করা হয়।

এন্টি টেররিজম ইউনিট আরো জানিয়েছে, সুলতান মাহমুদ হাসান সংগঠনটিকে সমর্থন করে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা, এতে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করে বাংলাদেশের শান্তি শৃঙ্খলা নষ্ট করাসহ দেশের নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব বিনষ্ট, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট, ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গদের হত্যা করে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। দিনাজপুর থানায়  সন্ত্রাস বিরোধী আইনে দায়ের হওয়া একটি মামলার সে পলাতক আসামি। তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানায় সংস্থাটি।

 

ইত্তেফাক/ইউবি