উগ্রতার বিরুদ্ধে মহানবীর সম্প্রীতির বানী ছড়িয়ে দেয়ার অঙ্গিকার

উগ্রতার বিরুদ্ধে মহানবীর সম্প্রীতির বানী ছড়িয়ে দেয়ার অঙ্গিকার
আহমদিয়া মুসলিম জামাত ঢাকার শতবর্ষ উদযাপনে অনুষ্ঠানে অতিথিরা।

আহমদিয়া মুসলিম জামাত ঢাকার শতবর্ষ উদযাপন করা হয়েছে। শনিবার রাজধানীর বকশী বাজারের আহমদিয়া মুসলিম জামাতের কেন্দ্রীয় মসজিদে দিবসটি উদযাপন করা হয়। দিবসটিতে সংঘাত আর উগ্রতার বিরুদ্ধে মহানবীর (সা.) শান্তি, মহানুভবতা, ক্ষমা আর সম্প্রীতির আদর্শকে সর্বত্র ছড়িয়ে দেয়ার অঙ্গিকার করা হয়।

করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে ঢাকা শহরের অন্যান্য আহমদিয়া মসজিদ এবং বিভিন্ন কেন্দ্রে এবং বাসাবাড়িতে বসে সদস্যরা ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগদান করেন। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী প্রবাসী বাংলাদেশি এবং পশ্চিম বঙ্গের আহমদী মুসলিমরা শতবার্ষিকী অনুষ্ঠান উপভোগ করেন।

সকালে জাতীয় এবং আহমদিয়া পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশনা এবং দোয়ার মাধ্যমে শতবার্ষিকী পালনের আনুষ্ঠানিকতা শুরু হয়। তার আগে মহান আল্লাহ তালার প্রতি কৃতজ্ঞতার নিদর্শন স্বরূপ রাতে বাজামাত তাহাজ্জুদের নামায আদায় করা হয়। দিনব্যাপী অনুষ্ঠিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন আহমদিয়া মুসলিম জামাত বাংলাদেশের ন্যাশনাল আমীর আলহাজ্ব মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী, সঙ্গে ছিলেন আহমদিয়া মুসলিম জামাত ঢাকার আমীর আলহাজ্ব মীর মোহাম্মদ আলী।

বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন মাওলানা মোহাম্মদ সোলায়মান, প্রফেসর নাজমুল হক, মাওলানা শাহ মোহাম্মদ নূরুল আমীন, মাওলানা রাসেল সরকার, আয়োজক কমিটির সভাপতি মোহাম্মদ তাসাদ্দাক হোসেন, বশিরুদ্দিন আহমদ প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য ও স্মৃতিচারণ করেন সাবেক ন্যাশনাল আমীর মোবাশশের উর রহমান, নায়েব ন্যাশনাল আমীর মোহাম্মদ শাহাবুদ্দিন, আহমদ তবশির চৌধুরী, প্রাণ আরএফএল গ্রুপের সিইও আহসান খান চৌধুরী, বিচারপতি জাফর আহমদ, মোহাম্মদ গোলাম কাদের প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ওমর বিন আব্দাল আজিজ।

শতবার্ষিকী উপলক্ষে নিখিল বিশ্ব আহমদিয়া মুসলিম জামাতের আধ্যাত্মিক নেতা হযরত মির্যা মাসরূর আহমদ এক বাণীতে শুভেচ্ছা ও প্রতিষ্ঠা শতবার্ষিকীর সফলতা কামনা করে দোয়া করেন। বিশেষ এ জলসা উপলক্ষে ৬৫ ভাষায় অনুবাদকৃত পবিত্র কুরআনের বিরল এক প্রদর্শনীরও আয়োজন করা হয়েছে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x