বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রথম করোনা টিকা নেবেন নার্স রুনু

আপডেট : ২৭ জানুয়ারি ২০২১, ১৩:৫৬

বাংলাদেশের ইতিহাসে প্রথম করোনা ভাইরাসের টিকা গ্রহণ করবেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু বেরোনিকা কস্তা। নার্স রুনুর পর তার সহকর্মী আরও দুই জন সিনিয়র স্টাফ নার্স মুন্নি খাতুন ও রিনা সরকারকে ভ্যাকসিন দেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার বেলা সাড়ে ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করবেন। এ সময় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সেই প্রথম পাঁচ জনের ওপর টিকার প্রয়োগ প্রত্যক্ষ করবেন।

দেশে প্রথম চিকিৎসক হিসেবে টিকা পাবেন মেডিসিন কনসালট্যান্ট ডা. আহমেদ লুত্ফর মবিন। এদিন বিভিন্ন ক্যাটাগরিতে সম্মুখসারির কোভিড যোদ্ধাদের (যেমন: নার্স, চিকিৎসক, সহকারী স্বাস্থ্যকর্মী, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ ও সেনাসদস্য এবং সাংবাদিকসহ) মধ্যে থেকে ২৫ জনকে টিকা দেওয়া হবে।

আরও পড়ুন: করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন আজ

রুনু বেরোনিকা কস্তা কুমুদিনী নার্সিং ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা নার্সিং কোর্স সম্পন্ন করেন এবং কলেজ অব নার্সিং মহাখালী থেকে বিএসসি ইন নার্সিং কোর্স সম্পন্ন করে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স পদে কর্মরত আছেন।

প্রথম ভ্যাকসিন প্রদানকারিণী হিসেবে তার জন্য গর্বিতবোধ করেছেন সারা দেশে কভিড-১৯ পরিস্থিতির ফ্রন্টলাইনার নার্সগণ। তার এই সাহসীকতাকে অভিনন্দন জানিয়েছেন সর্ব স্তরের নার্স নেতৃবৃন্দ।

ইত্তেফাক/এমআর