শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক বাড়াতে চায় পাকিস্তান

আপডেট : ২৮ জানুয়ারি ২০২১, ০৫:৩৭

সম্প্রতি হাইড্রোজেন পারঅক্সাইড রপ্তানির ক্ষেত্রে পাকিস্তানের অ্যান্টি ডাম্পিং শুল্ক আরোপ বাণিজ্য বিকাশের ক্ষেত্রে বাধা বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, উভয় দেশের মধ্যে গঠিত জয়েন্ট ইকোনমিক কমিশন (জেইসি)-এর সভায় সমস্যাগুলো চিহ্নিত করে সমাধান করা সম্ভব। আলোচনার মাধ্যমে বিরাজমান যে কোনো সমস্যা সমাধান করা যেতে পারে।

গতকাল বুধবার সচিবালয়ে ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী-এর সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী বলেন, পাকিস্তান সরকার বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়ন করে সামনে এগিয়ে যেতে চায়। উভয় দেশের মধ্যে সুসম্পর্ক বজায় রেখে ব্যবসায়িক ও অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধি করতে আগ্রহী পাকিস্তান। 

আরও পড়ুনবাংলাদেশ-পাকিস্তান সম্পর্কের দিকে নজর রাখছে ভারত ও চীন 

পাকিস্তানের হাইকমিশনার বলেন, বাংলাদেশের সিরামিক পণ্য পাকিস্তানের বিভিন্ন সরকারি দপ্তরে ব্যাপকভাবে ব্যবহার করা হচ্ছে। এছাড়া বাংলাদেশের তৈরি পোশাক, ফার্মাসিউটিকেলস পণ্য, পাট ও চামড়াজাত পণ্যের বিপুল চাহিদা রয়েছে পাকিস্তানে। তিনি পাকিস্তানিদের ব্যক্তিগত ও ব্যবসায়িক কাজে বাংলাদেশ সফরের ভিসা সহজ এবং পণ্য পরিবহনে ঢাকা-করাচি সরাসরি যোগাযোগ চালুর অনুরোধ করেন।

 

ইত্তেফাক/ইউবি