‘বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবে ভারত’

‘বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবে ভারত’
প্রেস ক্লাবের মিডিয়া সেন্টার উদ্বোধন শেষে ব্রিফ করছেন ভারতীয় হাইকশিনার। ছবি: ফোকাস বাংলা

বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, ১৯৭১ সালে ভারত ও বাংলাদেশের মধ্যে যে বন্ধুত্বের শুরু হয়েছিলো, তা আজও অব্যাহত। আর এ যাত্রাকে আরো অংশীদারমূলক, সুন্দর ও মসৃণ রাখতে বাংলাদেশের গণমাধ্যমকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করি। বাংলাদেশের মানুষের জন্য মর্যাদাপূর্ণ মার্চ মাস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী একসাথে উদযাপন করতে পেরে আমরা গর্বিত। ঢাকায় অবস্থানকালে বাংলাদেশ ও ভারতের মধ্যে সর্বোচ্চ অংশীদারিত্ব বজায় রাখতে চেষ্টা করবো আমি।

সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবে ভারতীয় অর্থায়নে সংস্কারকৃত অত্যাধুনিক মিডিয়া সেন্টারের উদ্বোধনকালে তিনি একথা বলেন। উদ্বোধন শেষে মিডিয়া সেন্টার পরিদর্শন করেন তিনি। এ সময় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, যুগ্ম সম্পাদক ও মিডিয়া সেন্টার উপ-কমিটির আহবায়ক মাঈনুল আলম, সিনিয়র সাংবাদিক, সম্পাদক ও গণমাধ্যম ব্যক্তিত্বগণ উপস্থিত ছিলেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, আগামী দিনগুলোতে ভারত সবসময় বাংলাদেশকে বোঝানোর চেষ্টা করবে যে তারা ভারতের কাছে কতটা গুরুত্বপূর্ণ, ভারত কতটা ভালোবাসে ও শ্রদ্ধা করে।

প্রেসক্লাবে মিডিয়া সেন্টার উদ্বোধন করছেন ভারতীয় হাইকমিনার

বাংলাদেশের গণমাধ্যমকে ভারতের অংশীদার উল্লেখ করেন হাইকমিশনার বলেন, বাংলাদেশের গণমাধ্যম ভারত-বাংলাদেশ সম্পর্ক ও অংশীদারিত্ব নিয়ে অত্যন্ত সরব ও শক্তিশালী। আমরা আগামী দিনগুলোতে বাংলাদেশের গণমাধ্যমের সাথে নিবিড়ভাবে সহযোগিতা ও সম্পর্ক রেখে যেতে চাই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরীসহ ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তারা। সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের মধ্যে রিয়াজউদ্দিন আহমদ, ইকবাল সোহবান চৌধুরী, মঞ্জুরুল আহসান বুলবুল, আলতামাস কবীর, স্বপন সাহা, মোজ্জ্বামেল বাবু, কুদ্দুস আফ্রাদ প্রমুখ।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x