পুলিশকে কেন প্রতিপক্ষ বানানো হয়, প্রশ্ন আইজিপির

পুলিশকে কেন প্রতিপক্ষ বানানো হয়, প্রশ্ন আইজিপির
বক্তব্য রাখছেন আইজিপি বেনজীর আহমেদ। ছবি: ইত্তেফাক

পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, পুলিশ কারো প্রতিপক্ষ নয়। তাহলে পুলিশকে কেন প্রতিপক্ষ বানানো হয়? এই প্রশ্ন শান্তিপ্রিয় বাংলাদেশের মানুষের প্রতি।

তিনি বলেন, দেশে এক শ্রেণির মানুষ আছে যারা ভালো কিছু চায় না। দেশের অর্জনে তাদের কিছু আসে-যায় না। এই মানুষগুলো আলাদা করার সময় এসেছে। এরা আমাদের জাতির অংশ নয়। যারা দেশের ভালো কিছু দেখেন না এবং পুলিশের সমালোচনা করেন তাদের মুখে ছাই পড়ুক।

সোমবার (১ মার্চ) রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পুলিশ মহাপরিদর্শক বলেন, করোনাকালে পুলিশের বিভিন্ন পদমর্যাদার ৮৫ জন সদস্যকে আমরা হারিয়েছি। এছাড়া দায়িত্বপালনকালে প্রায় ২১ হাজার সদস্য করোনা আক্রান্ত হয়েছেন।করোনাকালীন কৃষকের ধানকাটাতেও সহায়তা করেছে পুলিশ।

যেকোনো পরিস্থিতিতে পুলিশ সম্মুখ সারিতে থেকে দায়িত্ব পালন করে। বাংলাদেশ পুলিশ তাদের দক্ষতা ও দৃঢ়তা দিয়ে জনগণের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছে বলে জানান বেনজির আহমেদ।

স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে আইজিপি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে এই মেমোরিয়াল ডে'র সঙ্গে আরেকটি উৎসব উদযাপন করে। সেটি হচ্ছে ‘ব্লু রেবন ডে’ । মূলত ওইদিন দেশবাসী পুলিশের সঙ্গে সংহতি প্রকাশ করে নিজের বাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠান নীল রঙে সাজায়। আগামী বছর থেকে এই অনুষ্ঠানটি আমরা চালু করতে চাই।

ইত্তেফাক /কেএইচ/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x