উত্তর সিটি করপোরেশন

অভিযোগের সমাধান ‘সবার ঢাকা’ অ্যাপে

অভিযোগের সমাধান ‘সবার ঢাকা’ অ্যাপে
‘সবার ঢাকা’ অ্যাপ। ছবি: সংগৃহীত

উত্তর সিটি করপোরেশনের পশ্চিম রামপুরার ২২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রহমাতুল্লাহ রাব্বি। ঢাকা অ্যাপে রাব্বি অভিযোগ করেন, নিঝুম আবাসিক কল্যাণ সমিতি এলাকায় সড়কবাতিগুলো অকেজো। এর জন্য কার্যকর ব্যবস্থা চাই। ঢাকা অ্যাপে সমস্যা জমা দেওয়ার এক দিনের মধ্যে সিটি করপোরেশন সেগুলো মেরামতের ব্যবস্থা করেন।

আরসালান জামান থাকেন বনানী, ব্লক-ইতে। তিনি ১৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। ঢাকা অ্যাপে তিনি অভিযোগ করেন, তার বাসার সামনে ময়লা স্তূপ করে রাখা হয়েছে। সমস্যা জমা দেওয়ার ১২ ঘণ্টার মধ্যেই সমস্যার সমাধান করে জায়গাটি পরিষ্কার করা হয়। সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

এভাবেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের ‘সবার ঢাকা’ অ্যাপে অভিযোগের ভিত্তিতে নাগরিক সুবিধা নিশ্চিত করছে ডিএনসিসি। ফলে ধীরে ধীরে এর ব্যবহারও বাড়ছে। গত ১০ জানুয়ারি উদ্বোধনের পর থেকে গত ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা অ্যাপে মোট ৫ হাজার ৮৩৮ নাগরিক নিবন্ধন করেছেন। এর মধ্যে গত ৯ ফেব্রুয়ারি পর্যন্ত উত্তর সিটি করপোরেশন এলাকার নগরবাসী মোট ৪২৯টি অভিযোগ করেছেন। এর মধ্যে ৩১৮টি অভিযোগ সমাধান করা হয়েছে। যা অভিযোগের ৭৪ শতাংশ। প্রতিদিনই এমন অভিযোগ পাচ্ছে সিটি করপোরেশন।

ডিএনসিসি সূত্রে জানা যায়, ৯ ফেব্রুয়ারি পর্যন্ত সর্বোচ্চ ১১৩টি অভিযোগ সড়ক মেরামত ও ম্যানহোল সংক্রান্ত পাওয়া যায়। এর মধ্যে ৯৪টি অভিযোগের সমাধান দেওয়া হয়। দ্বিতীয় সর্বোচ্চ ৯৪টি অভিযোগ পাওয়া যায় সড়কবাতি স্থাপন ও মেরামতের জন্য, যার মধ্যে ৯০টির সমাধান দেওয়া হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদে ৭৮টি অভিযোগ পাওয়া গেলে ২২টির সমাধান দেওয়া হয়। মশা সংক্রান্ত ৫৭টি অভিযোগের পরিপ্রেক্ষিতে ৪৬টির সমাধান দেওয়া হয়।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x