ভালো করলে পুরস্কার পাবেন, খারাপ করলে ব্যবস্থা নিবো: তাপস

ভালো করলে পুরস্কার পাবেন, খারাপ করলে ব্যবস্থা নিবো: তাপস
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস। ছবি: সংগৃহীত

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস বলেছেন, ‘আমি দুষ্টের দমন, শিষ্টের লালনে বিশ্বাস করি। যে ভালো করবে, যে আপন মনে করে কাজ করবে, তাকে অবশ্যই পুরস্কৃত করা হবে। তাকে প্রণোদনা দেওয়া হবে। কিন্তু যে অন্যায় করবে, মানুষকে হয়রানি করবে, তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আজ (মঙ্গলবার) দুপুরে নগর ভবনে সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আয়োজিত রাজস্ব সম্মেলন এ ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এই নির্দেশনা দেন।

রাজস্ব আহরণকে মানব শরীরের রক্ত সঞ্চালনের সাথে তুলনা করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আমরা যত বেশি রাজস্ব আহরণ করতে পারব তত বেশি নাগরিক সেবা বৃদ্ধি করতে পারব। একইসাথে আপনাদের সুযোগ-সুবিধা বলেন বা কাজের পরিবেশ বলেন বা মান-সম্মান যাই বলেন না কেন, সবই বৃদ্ধি পাবে।’

প্রকল্প নির্ভরতা কমিয়ে রাজস্ব আহরণ বাড়াতে রাজস্ব আদায়ের সাথে সম্পৃক্ত কর্মকর্তা-কর্মচারীদেরকে কাজ করার নির্দেশনা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ডিএসসিসি মেয়র মনে করেন, ‘আমরা পূর্বে অনেক কিছুই পারিনি। প্রকল্প নির্ভরতা আমাদের কমাতে হবে। নিজস্ব সক্ষমতা বাড়াতে হবে, স্বয়ংসম্পূর্ণ হতে হবে। এজন্য আমাদেরকে অবশ্যই রাজস্ব আহরণ বৃদ্ধি করতে হবে।’

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x