প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা

প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা
ছবি: ইত্তেফাক

রাষ্ট্রীয় হেফাজতে মুশতাক আহমেদসহ সব হত্যার বিচার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আজ বুধবার (৩ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরু করে। দুপুরে এই পদযাত্রা হোটেল ইন্টার কন্টিনেন্টালের সামনে পৌঁছালে পুলিশি ব্যারিকেড দিয়ে তা আটকে দেওয়া হয়।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর নেতৃত্ব পদযাত্রাটি ওখানেই অবস্থান নেয়। কিছুক্ষণ বিক্ষেভ করে ওখানেই তারা পদযাত্রাটি সমাপ্তি ঘোষণা করে।

পদযাত্রায় অংশ নেওয়া বক্তারা বলেন, ‌‘ডিজিটাল আইন বাতিল করতে হবে। আগামী ২৬ মার্চের মধ্যে এই দাবি মানা না হলে আমরা একটা একদফা আন্দোলনে নামবো।’

প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রায় অংশ নিয়েছেন নাগরিক সমাবেশের সভাপতি গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও নাগরিক সমাবেশের সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের মাহামুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, আলোকচিত্রী শহিদুল, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, পরিবেশ আইনবিদ সৈয়দা রিজওয়ানা হাসান, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, গণসংহতি আন্দোলনের নেতা ফিরোজ আহমেদ, কবি ও সাংবাদিক ফারুক ওয়াসিফ, সাংবাদিক সেলিম খান, রাষ্ট্রচিন্তার অন্যতম সদস্য অ্যাডভোকেট আব্দুল কাইয়ুমসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

ইত্তেফাক/এমইউএ/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x