সাংবাদিক মোশাররফ রুমী মারা গেছেন

সাংবাদিক মোশাররফ রুমী মারা গেছেন
বিনোদন বিষয়ক সিনিয়র সাংবাদিক মোশাররফ রুমী।

বিনোদন বিষয়ক সিনিয়র সাংবাদিক মোশাররফ রুমী আর নেই। সোমবার (৮ মার্চ) বিকেলে মুগদা জেনারেল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি---রাজিউন)। তার বয়স হয়েছিল ৫২ বছর।

তিনি বেশ কিছু দিন থেকে অসুস্থতায় ভুগছিলেন। এর মধ্যে এক মাস আগে তিনি কোভিড-১৯ পজিটিভ হন। চিকিৎসায় তিনি করোনা মুক্ত হলেও পূর্বের অসুস্থতাজনিত কারণে তার শরীরের অবস্থার অবনতি হয়। কয়েকদিন আগে তাকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার বিকালে চিকিৎসাধীন অবস্থায় দ্বিতীয় বার ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর মারা যান। একইদিন শাজাহানপুর আমতলা জামে মসজিদে বাদ এশা তার জানাজা অনুষ্ঠিত হয়।

১৯৮৮ সাল থেকে বিনোদন সাংবাদিকতা শুরু করেন মোশাররফ রুমী। সে সময় মাসিক ম্যাগাজিন ‘প্রিয়জন’-এ যোগ দেন তিনি। কর্মজীবনের দীর্ঘ সময় প্রিয়জন-এর সঙ্গে কাটানোর পর দেশে জাতীয় দৈনিক মানবজমিনে যোগ দেন ১৯৯৮ সালে। মানবজমিনের সঙ্গেও সুদীর্ঘ পথচলা মোশাররফ রুমীর। শুরুর দিকে বিনোদন বিভাগের রিপোর্টার হিসেবে কাজ করলেও পরবর্তী সময়ে বিভাগটির তত্ত্বাবধায়নের দায়িত্বভার পান তিনি। সর্বশেষ গত বছরের মাঝামাঝিতে এ বিভাগের প্রধান থাকা অবস্থায় অসুস্থতার কারণে দায়িত্ব থেকে অব্যাহতি নেন। দীর্ঘ কর্মজীবন সাংবাদিকতার হলেও মোশাররফ রুমী গানের সঙ্গেও সম্পৃক্ততা ছিলেন। সাংবাদিকতা শুরুর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নকালেই সহপাঠীদের নিয়ে গড়ে তোলেন ব্যান্ডদল। গানের সঙ্গে মোশাররফ রুমীর এক অন্যরকম আবেগ জড়িয়েছিল। ব্যান্ড দলে সময় দেয়ার পাশাপাশি বিভিন্ন পত্রপত্রিকায় বিচ্ছিন্নভাবে লেখালেখি শুরু করেন তখন থেকেই।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x