লকডাউনে জরুরি সেবাদানকারী যানবাহন জীবাণুমুক্ত করার দাবি

লকডাউনে জরুরি সেবাদানকারী যানবাহন জীবাণুমুক্ত করার দাবি
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদ থাকতে দেশের প্রতিটি সড়ক-মহাসড়কের প্রবেশদ্বারে যানবাহনে জীবাণুনাশক (ব্লিচিং পাউডার মেশানো পানি) ছিটাতে স্ব-স্ব সিটি করপোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদে সেচ্ছাসেবী টিম গঠন করে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এই দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, বিগত লকডাউনে গণপরিবহন ও জরুরি সেবাদানকারী সম্মুখযোদ্ধাদের যাতায়াতের যানবাহন জীবাণুমুক্ত করার পদক্ষেপ না নেওয়ায় আমরা অসংখ্য সম্মুখযোদ্ধাদের হারিয়েছি। তাই এবারের লকডাউনে ওয়াসা, সিটি করপোরেশন ও পৌরসভা যৌথভাবে প্রতিদিন দেশের প্রতিটি সড়ক মহাসড়কের গুরুত্বপূর্ণ স্টপেজে সাবানসহ হাত ধোয়ার ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সড়কে চলাচলরত যানবাহন জীবাণমুক্ত করার পদক্ষেপ গ্রহণ করা জরুরি।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার গত ৫ এপ্রিল থেকে দ্বিতীয় দফা লকডাউন ঘোষণা করে এবং ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনসহ সাধারণ ছুটি ঘোষণা করে সকল শ্রেণির গণপরিবহন বন্ধ করে দেয়। এই সময় সরকারি আদেশেই ব্যাংক, গার্মেন্টস, কল-কারখানা, হাসপাতাল, গণমাধ্যম, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহের লোকজনের যাতায়াত নিরাপদ করতে যানবাহনসমূহ জীবাণুমুক্ত করা না গেলে সংক্রমণ ঠেকানো কঠিন হয়ে পড়বে।

তাই দেশের প্রতিটি সড়ক-মহাসড়কে জরুরি ভিত্তিতে যানবাহনে জীবাণুনাশক (ব্লিচিং পাউডার মেশানো পানি) ছিটানোর জন্য স্ব-স্ব সিটি করপোরেশন, ওয়াসা, পৌরসভা, ইউনিয়ন পরিষদে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন তিনি।

ইত্তেফাক/কেএইচ/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x