এতগুলো মানুষের এখন কী হবে

এতগুলো মানুষের এখন কী হবে
অপেক্ষারত সৌদি যাত্রীরা। ছবি: ইত্তেফাক

সৌদি এয়ারলাইনসের ফ্লাইট চালু হওয়ার খবরে শনিবার (১৭ এপ্রিল) ভোর থেকেই রাজধানীর কাওরান বাজার এলাকায় সোনারগাঁও হোটেলের সৌদি এয়ারলাইনসের অফিসের সামনে অপেক্ষা করছেন প্রবাসীরা।

অপেক্ষারত সৌদিগামী যাত্রীরা জানান, শনিবার সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইট ছিল; সেটি ছাড়বে কিনা, তারা যেতে পারবে কিনা- এ বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য এখানে অপেক্ষা করছেন তারা। এখন পর্যন্ত সৌদি এয়ারলাইনস কর্তৃপক্ষের কেউ বিষয়টি সম্পর্কে অবহিত করেনি।

মানুম বিল্লা সৌদি আরবের জেদ্দায় একটি কোম্পানিতে কাজ করেন। তিনি বলেন, গতকালই শুনেছি বিভিন্ন টেলিভিশনে আবার বিশেষ ফ্লাইট চালু হচ্ছে। কিন্তু আমাদের এ বিষয়ে কোনো তথ্য না দেওয়ায় এখানে এসেছি।

সৌদি যাত্রী হাবিল ১২ হাজার টাকায় একটি প্রাইভেটকার ভাড়া নিয়ে সকালে ঢাকা পৌঁছান জয়পুরহাট থেকে। তিনি গত চার বছর ধরে সৌদি আরবে থাকেন। শনিবার দিবাগত রাত ১২টায় ফ্লাইট হওয়ার কথা জেনেই চলে আসছি। এসে দেখি এখান থেকে কোনো তথ্য পাওয়া যাচ্ছে না।

প্রবাসী কর্মীদের জন্য পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত হয় গত বৃহস্পতিবার। মন্ত্রীপর্যায়ের সভা থেকে নেওয়া সিদ্ধান্তে বলা হয়, শনিবার থেকে নির্ধারিত ফ্লাইটগুলোই বিশেষ ফ্লাইট হিসেবে যাওয়ার অনুমতি পাবে। পাঁচটি দেশে হচ্ছে- সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর। এমন খবর জানার পর শনিবার সকাল ৬টার পর থেকে রাজধানীর সোনারগাঁও হোটেল সৌদি এয়ারলাইন্সে যাত্রী ভিড় করতে থাকে।

এদিকে, অবতরণের অনুমতি না পাওয়ায় ও যাত্রী কম থাকায় চালুর প্রথম দিনেই বিমানের ৭টি ফ্লাইট বাতিল করা হয়েছে বলে জানিয়েছে শাহজালাল বিমানবন্দর কতৃপক্ষ। তবে অবতরণের অনুমতি না নিয়ে কেনো বিমানের সূচি নির্ধারণ করা হয়েছে তা খতিয়ে দেখবে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষ (বেবিচক)।

ইত্তেফাক/কেএইচ/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x