হেফাজতের আরও শীর্ষ ২ নেতা গ্রেফতার

হেফাজতের আরও শীর্ষ ২ নেতা গ্রেফতার
হেফাজতের লোগো। ফাইল ছবি

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর শাখার সহ-সভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর খুরশিদ আলম কাসেমীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এছাড়া হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক, ঢাকা মহানগরীর সহ-সাধারণ সম্পাদক ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব আতাউল্লাহ আমীনকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার বিকেল ৫টার দিকে মোহাম্মদপুরের বাসা থেকে সাদা পোশাকে থাকা কিছু কাসেমীকে আটক করে। পরে ঢাকা মেট্টোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার (ডিবি) মাহবুব আলম জানান, তাকে গ্রেফতার করা হয়েছে। এই পুলিশ কর্মকর্তা বলেন, সাম্প্রতিক নাশকতা ও ২০১৩ সালের নাশকতার মামলায় খুরশিদ আলম কাসেমীর সম্পৃক্ততা রয়েছে। এ কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হবে।

এদিকে খেলাফতে মজলিসের সাধারণ সম্পাদক মুফতি সারাফত হোসেনকেও বিকেল ৫টার দিকে মিরপুর থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। মুফতি সারাফত হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হকের অত্যন্ত ঘনিষ্ঠ।

গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন থেকে শুরু করে পরবর্তী আরও দুইদিন দেশের বিভিন্ন স্থানে হেফাজতে ইসলামের নাশকতার বেশকিছু ঘটনা ঘটে। এ সব ঘটনায় ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে দায়ের করা অন্তত ২৩টি মামলা তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এসব মামলায় গত কয়েকদিনে হেফাজতের সিনিয়র নেতা মামুনুল হকসহ অন্তত একডজন কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করা হয়েছে। তাদের বেশ কয়েকজনকে এরই মধ্যে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x