ডিপোতে নেওয়া হচ্ছে মেট্রোরেলের কোচগুলো

ডিপোতে নেওয়া হচ্ছে মেট্রোরেলের কোচগুলো
নির্ধারিত সময়ের দুই দিন আগে গতকাল ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ সেট। দিয়াবাড়ী মেট্রোরেলের জেটি থেকে তোলা ছবি —আব্দুল গনি

প্রথম চালানে আসা মেট্রোরেলের কোচগুলো দিয়াবাড়ির ডিপোতে নেওয়ার কাজ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ক্রেন দিয়ে প্রথম কোচটি লরিতে তোলার কাজ শুরু হয়।

এর আগে নির্ধারিত সময়ের দুই দিন আগেই গতকাল বুধবার বিকালে সোয়া ৪টার কোচ বহনকারী বার্জ তুরাগ নদী হয়ে রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে অবস্থিত ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জেটিতে পৌঁছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

তিনি জানান, প্রথম চালানে মেট্রোরেলের ছয়টি বগি আছে। ২৩ এপ্রিল বগিগুলো আসার কথা ছিল। গত ৪ মার্চ জাপানের কোবে বন্দর থেকে এমভি এসপিএম ব্যাংক নামে একটি জাহাজযোগে এসব বগি পরিবহন করা শুরু হয়।

গত ২৪ মার্চ পায়রা বন্দরে বগিগুলো পৌঁছে। ৬টি বগি নিয়ে পায়রা বন্দর থেকে জাহাজটি গত ৩০ মার্চ মোংলা বন্দরে পৌঁছে। ৩১ মার্চ এগুলো জাহাজ থেকে খালাস করা হয়। পরে বিভিন্ন প্রক্রিয়া শেষে নদীপথে বগিগুলোর পরিবহন শুরু হয়। গত সোমবার চাঁদপুর এসে পৌঁছায় বগিগুলো। সেখান থেকে নৌপথে গতকাল ঢাকায় এলো।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x