শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঢাবিতে ইসরায়েলের প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ

আপডেট : ১৭ মে ২০২১, ০৭:২৯

ফিলিস্তিনের নিরীহ জনগণের উপর ইসরাইলের হামলা বন্ধ ও ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর বিচার দাবি করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি করা হয়। রবিবার (১৬ মে) বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ করে সংগঠনটির নেতা-কর্মীরা। এসময় ইসরায়েল প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর কুশপুত্তলিকা দাহ করা হয়। 

মানববন্ধনে মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের উপর ইসরায়েল বাহিনীর বর্বরোচিত হামলা অবিলম্বে বন্ধ করতে হবে। ফিলিস্তিনের ওপর হামলাকারী ইসরায়েল বাহিনীর নগ্ন হামলা শত শত ফিলিস্তান নাগরিকের জীবন কেড়ে নিয়েছে। মুসলিমদের পবিত্র মসজিদ আল আকসায় হামলার মাধ্যমে ইসরায়েল বাহিনী অত্যন্ত ঘৃণিত অপরাধ করেছে। আন্তর্জাতিক সম্প্রদায়কে ফিলিস্তানী নাগরিকদের পাশে দাঁড়ানোর জন্য আমরা আহবান জানাচ্ছি।

সাধারণ সম্পাদক মো: আল মামুন বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের উপর ইসরায়েল বাহিনী যেভাবে নগ্ন হামলা করেছে আমরা খুবই উদ্বিগ্ন। তারা প্রকাশ্যে মানবতাবিরোধী অপরাধে লিপ্ত হয়েছে। এমন হীন কাজ আমরা কখনোই সমর্থন করি না। সম্প্রতি প্রায় ১৫০ জন ফিলিস্তানী নাগরিককে নির্মমভাবে হত্যা করা হয়েছে যা আন্তর্জাতিক মানবাধিকার আইনের সুস্পষ্ট লঙ্ঘন। শত শত ফিলিস্তানী নারী-শিশু আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। ওআইসি ও আরব লীগের নীরবতা আমাদেরকে ব্যথিত করেছে।  

এসময় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দাবি করে তার গ্রেফতারের দাবি জানায় সংগঠনটির নেতৃবৃন্দ। একইসাথে আন্তর্জাতিক অপরাধ আদালতে বিচারের দাবিও করে তারা। এসময় সংগঠনটির পক্ষ থেকে ফিলিস্তানী রাষ্ট্রের পূর্ণাঙ্গ স্বাধীনতা প্রদান, ইসরায়েল বাহিনীর সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তোলা, জাতিসংঘসহ বিশ্ব সম্প্রদায়কে এ হামলার বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করার আহ্বান জানানো হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ভাস্কর শিল্পী রাশা, সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ প্রমুখ নেতৃবৃন্দ।

ইত্তেফাক/এসজেড