বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সেই নারীকে শ্বশুরবাড়িতে তুলে দিলো পুলিশ

আপডেট : ১০ জুন ২০২১, ০১:২৯

বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংয়ের কাছে এক নারী চিঠি লিখেছেন, স্থানীয় একটি ধনাঢ্য পরিবারে বিয়ে হয় তার। স্বামী সুদর্শন ও শিক্ষিত। ঘরে ৯ বছরের একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই নানা অজুহাতে তার স্বামী তাকে নানাভাবে অপমান অপদস্ত করে আসছে। স্বামী প্রায়ই তার গায়ে হাত তুলতো।

দীর্ঘদিন নানা অপমান ও নিপীড়ন সহ্য করে সংসার করছিলেন সেই নারী। তিনি সকল চেষ্টা করেছেন সংসার করার জন্য। বেশ কিছুদিন আগে তাকে তার সন্তানসহ বাড়ি থেকে বের করে দেয়া হয়েছে। সন্তানকে নিয়ে তিনি আশ্রয় নিয়েছেন তার ভাইয়ের বাড়িতে। তার আর যাওয়ার কোনো জায়গা নেই। সন্তান নিয়ে তিনি ভীষণ বিপদে পড়েছেন। 

কোনো উপায়ন্তর না দেখে তিনি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংকে তার পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ জানিয়েছেন। তবে, তিনি কোনো ভাবেই তার স্বামী বা তার শ্বশুরবাড়ির সদস্যদের বিরুদ্ধে কোনো মামলা করতে আগ্রহী নন। তিনি বরং সংসার করতে চান। সম্মানের সাথে তার সন্তানকে নিয়ে স্বামীর সাথে থাকতে চান। 

এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, এই নারীর বার্তা পাওয়া মাত্রই মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এ বিষয়টি কেরানীগঞ্জ দক্ষিণ থানার ওসি আবুল কালাম আজাদের নিকট পাঠিয়ে তাকে নির্দেশনা দেয় সেই নারীকে আইনি সহায়তা দিতে। ওসি দক্ষিণ কেরানীগঞ্জ তাৎক্ষনিকভাবে উদ্যোগী হয়ে উক্ত নারীকে তার শ্বশুরবাড়িতে তুলে দেন।

ওই নারীর স্বামীকে বলা হয়েছে, এই নারীর কাছ থেকে পুনরায় কোনো অভিযোগ এলে তাকে কঠিন আইনি পরিস্থিতির মুখে পড়তে হবে। উক্ত নারীর নিরাপত্তা ও অধিকার প্রতিষ্ঠার জন্য পুলিশ তার পাশে প্রবলভাবে থাকবে বলে সেই নারীর স্বামী ও তার পরিবারকে সতর্ক করা হয়েছে। মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং উক্ত নারীর সাথে যোগাযোগ অব্যাহত রেখেছে। যে কোনো প্রয়োজনে তাৎক্ষনিক যোগাযোগের জন্য উক্ত নারীকে পরামর্শ দেয়া হয়েছে। সেই নারীর অনুরোধে উভয় পক্ষের নাম পরিচয় প্রকাশ থেকে বিরত থাকা হলো।

ইত্তেফাক/এসআই/কেএইচ