যুদ্ধ করে বাসে উঠতে হয়

যুদ্ধ করে বাসে উঠতে হয়
রাজধানীর খিলক্ষেত বাসস্ট্যান্ড থেকে তোলা ছবি ― মোস্তাফিজুর রহমান

করোনা সংক্রমণ রোধে ৬০ শতাংশ ভাড়া বাড়িয়ে গণপরিবহনকে স্বাস্থ্যবিধি মেনে চলার নতুন নির্দেশনা দিয়েছে সরকার। নির্দেশ মেনে রাজধানীর বাসগুলো অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে করেও বাসে উঠতে পারছে না অনেকে।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে রাজধানীর খিলক্ষেতে গিয়ে দেখা যায়, সকাল থেকে ঘণ্টার পর ঘণ্টা স্টপেজে দাঁড়িয়ে থেকেও বাসে উঠতে পারছেন না যাত্রীরা। বাসস্ট্যান্ডে বাস আসার সঙ্গে সঙ্গে যাত্রীরা ধাক্কাধাক্কি করে বাসে উঠছেন। গাড়িতে উঠাই যেন বড় যুদ্ধ।

No description available.

রাজধানীর কারওয়ান বাজারে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন রোজিনা আক্তার। তিনি ইত্তেফাক অনলাইনকে বলেন, ‘সকাল থেকে বৃষ্টিতে ভিজে বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে আছি, কিন্তু বাসে উঠতে পারছি না। সব বাসের দরজা বন্ধ। বাস আসলেই সাবই হুমড়ি খেয়ে পড়ছেন উঠার জন্য। অধিকাংশ বাস না থেমেই চলে যাচ্ছে। আবার যেগুলো থামছে তাতে উঠতে রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে। আমার মতো নারী যাত্রীরা পড়ছেন বেশি বেকায়দায়।’

No description available.

যাত্রীদের অভিযোগ, একদিকে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে অন্যদিকে শত চেষ্টা করেও বাসে সিট পাওয়া যাচ্ছে না। এতে দুর্ভোগের শেষ নেই। এর স্থায়ী সমাধান চাচ্ছেন যাত্রীরা।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x