শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খিলগাঁওয়ে ১২ টি রিকশাসহ চুরি চক্রের ৪ সদস্য গ্রেফতার

আপডেট : ১৫ জুন ২০২১, ১৪:৪৭

রাজধানীর খিলগাঁওয়ে র‌্যাব-৩ অভিযান চালিয়ে সংঘবদ্ধ রিকশা চোর চক্রের ৪ সদস্য গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে চোরাই ও ছিনতাইকৃত ১২ টি  ব্যাটারিচালিত অটোরিকশা উদ্ধার হয়েছে।

র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে খিলগাঁও থানাধীন দক্ষিণ বনশ্রী তিতাস রোডস্থ এলাকায় লোকমানের রিক্সা গ্যারেজের ভিতর কতিপয় সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবৎ চোরাই ও ছিনতাইকৃত বিভিন্ন রংয়ের মটর ও ব্যাটারি চালিত অটোরিকশার রং পরিবর্তন করে বিক্রয় করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল লোকমানের রিক্সা গ্যারেজে অভিযান চালিয়ে লোকমান হাকিম (৪৮), মজনু মিয়া (২৮), হাশেম (২৩) ও খাইরুল ইসলাম সজলকে (৩১) গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে বিভিন্ন রংয়ের মটর ও ব্যাটারি চালিত ১২ টি ব্যাটারিচালিত অটোরিকশা উদ্ধার করা হয়।


 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় যে, তারা সংঘবদ্ধ চোর চক্রের সহায়তায় ঢাকা শহর ও আশপাশের জেলা হতে চোরাই মটর ও ব্যাটারি চালিত অটোরিকশা লোকমানের রিক্সা গ্যারেজে এনে লুকিয়ে রাখতো। তারপর চোরাইকৃত রিকশার মূল মালিককে বিভিন্ন মাধ্যমে খবর প্রদান করে মুক্তিপণ দাবি করতো। একপর্যায়ে মালিক পক্ষ এসে আসামীদের সাথে যোগাযোগ করলে টাকার বিনিময়ে মটর ও ব্যাটারি চালিত অটোরিকশা ফেরত দিতো। 

কিন্তু মালিক পক্ষ সাড়া না দিলে তখন আসামিদ্বয় পরস্পর যোগসাজশে চোরাইকৃত মটর ও ব্যাটারি চালিত অটোরিকশার রং পরিবর্তনের মাধ্যমে বিভিন্ন লোকজনের কাছে বিক্রয় করে দিতো। গ্রেফতারকৃত আসামিরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়া উক্ত গ্যারেজকে নিরাপদ স্থান হিসেবে দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছে। আসামীদের এরূপ কার্যকলাপের ফলে গরীব ও নিরীহ মটর ও ব্যাটারি চালিত অটোরিকশার মালিকগণ আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। র‌্যাবের অভিযানে উক্ত আসামীরা আটক হওয়ার ফলে গরীব ও নিরীহ রিকশাচালক ও রিকশা মালিকদের মনে স্বস্তি ফিরে এসেছে।

ইত্তেফাক/এমএএম