শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গাবতলী পশুর হাটে ১০ লক্ষ টাকা জরিমানা

আপডেট : ১৯ জুলাই ২০২১, ১৮:৪১

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও ইজারার শর্ত ভঙ্গ করায় গাবতলী পশুর হাটে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার (১৯ জুলাই) দুপুরে গাবতলী পশুর হাটের সার্বিক অবস্থা সরেজমিনে পরিদর্শনকালে তিনি একথা বলেন। ডিএনসিসি মেয়রের পরিদর্শনকালে গাবতলী পশুর হাটটিতে স্বাস্থ্যবিধি ল‌ঙ্ঘনের একাধিক চিত্র পরিলক্ষিত হ‌ওয়ায় তাঁর নির্দেশনায় মোবাইল কোর্টের মাধ্যমে ১০ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

                 

এসময় মোঃ আতিকুল ইসলাম বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে ডিএনসিসি এলাকায় ১টি স্থায়ী ও ৮টি অস্থায়ী মোট ৯টি পশুর হাট পরিচালিত হচ্ছে। প্রত্যেকটি পশুর হাটেই সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে প্রতিপালন করতে হবে, অন্যথায় আইনানুগ ব্যবস্থার সম্মুখীন হতে হবে। পশুর হাটগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, ক্রেতা এবং বিক্রেতা উভয়কে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সঠিকভাবে ব্যবহার করতে হবে।

মেয়র বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতি বিবেচনায় প্রথমবারের মতো ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত পশুর হাটগুলোতে এবার রেপিড এন্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছে। নিজের পরিবারসহ শহর ও দেশকে সুরক্ষিত রাখার জন্য কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে আমাদের সকলকেই সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

ইত্তেফাক/এসআই