এই বাজারগুলোতে মাংসের দাম অনেক কম

এই বাজারগুলোতে মাংসের দাম অনেক কম
নিম্নআয়ের মানুষদের মাংসের বাজার। ছবি: সংগৃহীত

ঈদুল আজহার সঙ্গে কোরবানির মাংস জড়িত। সমাজের বিত্তবানরা তাদের সামর্থ্য অনুযায়ী কোরবানি দিলেও নিম্নআয়ের মানুষদের সেই সামর্থ্য না থাকায় অনেকেই বিভিন্ন বাড়ি থেকে কোরবানির মাংস সংগ্রহ করে মনের সেই চাহিদা মেটান।

এদের অনেকেই আবার রাজধানীর বিভিন্ন জায়গায় সেই মাংস বিক্রি করে থাকেন। যেখান থেকে অনেক নিম্ন আয়ের মানুষ সেই মাংস কিনে থাকেন। এসব মাংসের ক্রেতাও অবশ্য নিম্ন আয়ের মানুষ। যাদের মাংসের প্রয়োজন তারা ২৫০-৩০০ টাকা কেজি দরে কোরবানির মাংস কিনে নিচ্ছেন ওই স্থানগুলো থেকে। যারা কোরবানি দিতে পারেননি আবার কারও বাড়ি গিয়ে মাংস সংগ্রহ করতে পারেননি তারা তাদের পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।

বুধবার (২১ জুলাই) ঢাকার বিভিন্ন বড় রাস্তার মোড়ে, বাজারের সামনে ছিল ছোট জটলা। যেখানে মাংসের বাজারগুলো বসানো হয়। প্রতিবছরই এই দিনে চোখে পড়ে এমন জটলা। এসব মাংসের দাম তুলনামূলক অনেক কম। তাই বাজারে কিংবা কসাইয়ের দোকানে না গিয়ে এখান থেকেই মাংস কেনেন নিম্ন আয়ের মানুষেরা।

বিভিন্ন স্থানে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা এখানে মাংস বিক্রি করছেন তাদের বেশিরভাগই বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করেছেন। এর বাইরে মৌসুমি কসাইয়ের কাজ যারা করেছেন তারাও এসব জায়গায় মাংস বিক্রি করছেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x