কঠোর বিধিনিষেধে রাজধানীর চিত্র

কঠোর বিধিনিষেধে রাজধানীর চিত্র
ফার্মগেটে যানবাহনের অপেক্ষায় মানুষ। ছবি: বিপ্লব মল্লিক

করোনা সংক্রমণের চলমান পরিস্থিতি সামাল দিতে পূর্ব ঘোষণা অনুযায়ী দেশজুড়ে শুরু হয়েছে কঠোর বিধিনিষেধ। আজ শুক্রবার (২৩ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হয়ে এ বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত।

কঠোর বিধিনিষেধেও রাজধানীতে মানুষের চলাচল দেখা গেছে। এদিন সকাল ৮ টার দিকে রাজধানীর শেওড়াপাড়া, তালতলা, বিজয় সরণি, ফার্মগেট ও কাওরান বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

ফার্মগেট মানুষের চলাচল দেখা গেছে। ছবি: বিপ্লব মল্লিক

রাস্তায় মানুষের চলাচল দেখা গেছে। গন্তব্যে যেতে অনেকে বাইরে বের হয়েছেন। এদিকে রাস্তায় গণপরিবহন ও রিকশা না থাকায় হেঁটে চলাচল করছে নগরবাসী।

বিভিন্ন মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি দেখা গেছে। জনসাধারণের বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসাবাদ করছে আইনশৃঙ্খলা বাহিনী। সঠিক কারণ মিললে ছেড়ে দেওয়া হচ্ছে।

দেশজুড়ে ১৪ দিনের ‘কঠোর বিধিনিষেধ’ শুরু

বিজয় সরণিতে চেকপোস্টে পুলিশের সরব উপস্থিতি। ছবি: বিপ্লব মল্লিক

রাজধানীর ফার্মগেটে মানুষের জটলা দেখা গেছে। যানবাহনের জন্য অপেক্ষা করছে মানুষ। তবে কোন যানবাহন না থাকায় হেঁটে নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন তারা।

মোটরসাইকেল আরোহীকে বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছে পুলিশ। ছবি: বিপ্লব মল্লিক

সকাল ৮ টার দিকে শেওড়াপাড়ায় দেখা যায়, অনেকে বাইরে বের হয়েছেন। সামান্য কিছু রিকশা রাস্তায় চলাচল করছে। যানবাহন না পাওয়ায় ফুটপথ ধরে জনসাধারণ চলাচল করছে। ফুটপাথে বেশকিছু দোকান দেখা গেছে। বিক্রেতারা ভ্যানে করে ফল ও সবজি বিক্রি করছেন।

শেওড়াপাড়া। ছবি: বিপ্লব মল্লিক

গত ১৩ জুন বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ। ঈদের কারণে ওই আদেশে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছিল। এরপর ২৩ জুলাই সকাল ৬টা থেকে নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x