শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কঠোর বিধিনিষেধে ফাঁকা রাজধানী

আপডেট : ২৩ জুলাই ২০২১, ১৩:৩০

ঈদুল আজহা উপলক্ষে ৮ দিন শিথিলের পর করোনা সংক্রমণ রোধে শুক্রবার (২৩ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হয়েছে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ (লকডাউন)। 

শুরুর প্রথম দিন দেখা যায়, রাজধানীর সড়কে কোন যানবাহন নেই। জরুরি সেবা ব্যতিত অন্যান্য পরিবহন রাস্তায় দেখা যায়নি। রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারী। 

সকাল থেকে রাজধানীর রামপুরা, মিরপুর, কাওরান বাজার, কুড়িল বিশ্বরোড ও হাতিরঝিলে সরেজমিনে দেখা যায়, রাস্তায় রিকশা, মোটরসাইকেল ও কিছু ব্যক্তিগত গাড়ি চলাচল করছে। তবে অনেকেই ভ্যানে চলাচল করছেন। বিভিন্ন স্থানে চলাচলরত গাড়িকে থামিয়ে পুলিশকে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে। বাইরে বের হওয়ার যৌক্তিক কারণ না দেখোতে পারলে জরিমানা করছে পুলিশ। কঠোর বিধিনিষেধে রাজধানীর চিত্র
পুলিশ জানায়, বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। বিধিনিষেধ পালনে সজাগ রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।দেশজুড়ে ১৪ দিনের ‘কঠোর বিধিনিষেধ’ শুরু
গত ১৩ জুন বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ। ঈদের কারণে ওই আদেশে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছিল। এরপর ২৩ জুলাই সকাল ৬টা থেকে নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়।

ইত্তেফাক/এসজেড