হেঁটেই রাজধানীতে ঢুকছে মানুষ

হেঁটেই রাজধানীতে ঢুকছে মানুষ
পায়ে হেঁটে রাজধানীতে ঢুকছে মানুষ। ছবি: ফোকাস বাংলা

ঈদুল আজহার ছুটি শেষে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হয়েছে পূর্বঘোষিত কঠোর বিধিনিষেধ। বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে কাজ করছে পুলিশ, সেনাবাহিনী, র‍্যাব, বিজিবিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী।

এদিন সকালে দেখা যায়, ঢাকার প্রবেশদ্বার সদরঘাট, গাবতলী, আব্দুল্লাহপুর, সায়েদাবাদে রাজধানীগামী যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। কোনো যানবাহন না পাওয়ায় পায়ে হেঁটেই গন্তব্যে ফিরছেন তারা। অনেকেই ব্যবহার করছেন ভ্যান-অ্যাম্বুলেন্স। তাদের কারো হাতে ব্যাগ, আবার কারো কোলে শিশু বাচ্চা, কারো সঙ্গে বয়:বৃদ্ধ।

গাবতলীতে দেখা যায়, দূরপাল্লার সব যাত্রীদের আমিনবাজারে নামিয়ে দেওয়া হচ্ছে। এ অবস্থায় হেঁটে, রিকশা ও ভ্যানে রাজধানীতে প্রবেশ করছেন যাত্রীরা।

ট্রাফিক বিভাগ পুলিশ জানিয়েছে, দূরপাল্লার কোনো পরিবহনকে রাজধানীতে ঢুকতে দেওয়া হচ্ছে না। তবে ব্যক্তিগত গাড়িতে যারা গতকাল রাতে রওনা করেছেন, সেতুর টোল বক্সের টোকেন দেখে তাদের প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে।

গত ১৩ জুন বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ। ঈদের কারণে ওই আদেশে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছিল। এরপর ২৩ জুলাই সকাল ৬টা থেকে নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x