শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শেষের আগেই ‘শেষ’ কঠোর বিধিনিষেধ

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ১৪:২৮

বিধিনিষেধের ১২তম দিন আজ। আজ মঙ্গলবার (৩ আগস্ট) রাজধানীর সড়কগুলোতে অফিসগামী ও বিভিন্ন প্রয়োজনে বের হওয়া মানুষের চাপ অন্য দিনের তুলনায় বেশি দেখা গেছে। গণপরিবহন না থাকলেও প্রধান সড়কগুলো ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও রিকশার দখলে রয়েছে। কয়েকটি সিগন্যালে তীব্র যানজটও চোখে পড়েছে। 

No description available.

সরেজমিনে দেখা গেছে, সকাল ৯টার পর থেকে রাজধানীর পান্থপথ, কাওরানবাজার, বাংলামোটর ও শাহবাগের মোড়ে যানজট আর মানুষের চলাচল। অনেকটা স্বাভাবিকই চলাচল করছে পথচারীরা।

No description available.

একটি বেসরকারি অফিসের কর্মকর্তাদের আনা-নেওয়া করেন সিএনজি চালক শাহ আলম। সড়কের পরিস্থিতি নিয়ে তিনি দৈনিক ইত্তেফাক অনলাইনকে বলেন, ‌‘সকাল ৬টায় গাড়ি নিয়ে রাস্তায় নেমেছি। বিধিনিষেধের মধ্যে এ কয়েকদিন খালি সড়কে গাড়ি চালিয়েছি। কিন্তু আজ আবার রাজধানীতে আগের চিত্র ফিরে এসেছে। আজকে আমার প্রতিটি জায়গায় যানজটে পড়তে হয়েছে। ঠিক সময়ে স্যারদেরকে অফিসে নিয়ে যেতে পারছি না। খুব ঝামেলা হচ্ছে।’

No description available.

অনেকেই ভাড়ায় মোটরসাইকেলে বিভিন্ন গন্তব্যে যেতে দেখা গেছে। কাওরানবাজারে যানজটে আটকে ছিলো অর্ধশতের মতো মোটরসাইকেল। মোটরসাইকেল আরোহী সাজ্জাত হোসেন বলেন, ‌‘গাড়ি নেই, কী করবো? মোটরসাইকেল পেলাম, উঠে পড়লাম। সড়কে বাস নেই, তারপরও যানজটে আটকে আছি।’ কেন বের হয়েছেন? জানতে চাইলে তিনি বলেন, ‘প্রয়োজনেই বের হয়েছি। কেউ প্রয়োজন ছাড়া শখে বের হয় না।’ 

রাজধানীর কোথাও কোথাও পুলিশের চেকপোস্ট বসিয়ে নজরদারি করলেও অধিকাংশ চেকপোস্টগুলোতেই আজ চোখে পড়ার মতো মেতন তৎপরতা দেখা যায়নি। ব্যক্তিগত গাড়িগুলোকে খুব একটা থামাতে দেখা যায়নি। 

ইত্তেফাক/কেএইচ/কেকে