বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইনস্টিটিউট হচ্ছে শিশু হাসপাতাল

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:২৯

দক্ষ ব্যবস্থাপনা, শিক্ষার মান ও উন্নত সেবা নিশ্চিত করার পাশাপাশি গবেষণা ও উচ্চশিক্ষার সুযোগ সম্প্রসারণের জন্য ঢাকা শিশু হাসপাতালকে ইনস্টিটিউটে রূপান্তর করতে বিল পাশ হয়েছে। গতকাল বুধবার সংসদে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ সংক্রান্ত ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল-২০২১’ পাশের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাশ হয়।

কুড়িগ্রামে কৃষি বিশ্ববিদ্যালয় হচ্ছে: কুড়িগ্রামে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের লক্ষ্যে সংসদে ‘কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় বিল-২০২১’ পাশ হয়েছে। শিক্ষামন্ত্রী দীপু মনি গতকাল সংসদে বিলটি পাশের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাশ হয়। এর আগে বিলের ওপর দেওয়া জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানো এবং সংশোধনী প্রস্তাবগুলো নিষ্পত্তি করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

Forced retirement of Shishu Hospital doctor protested | Dhaka Tribune

মেডিকেল শিক্ষা: পুরোনো দুই আইন বাতিলে বিল পাশ

ঔপনিবেশিক ও পাকিস্তান আমলে প্রণীত মেডিকেল ডিগ্রি ও মেডিকেল কলেজ সংক্রান্ত দুইটি আইন ও অধ্যাদেশ বাতিল করতে সংসদে পৃথক দুইটি বিল পাশ হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক পৃথকভাবে ১৯১৬ সালে প্রণীত ‘মেডিকেল ডিগ্রিস অ্যাক্ট’ বাতিল করে ‘মেডিকেল ডিগ্রিস (রিপিল) বিল-২০২১’ এবং ১৯৬১ সালে প্রণীত ‘মেডিকেল কলেজেস (গভর্নিং বডিস) অর্ডিন্যান্স’ বাতিল করে ‘মেডিকেল কলেজ (গভর্নিং বডিস) (রিপিল) বিল-২০২১’ সংসদে পাশের প্রস্তাব করলে বিল দুইটি কণ্ঠভোটে পাশ হয়।

ইত্তেফাক/কেকে