আনসারুল্লাহ বাংলা টিমের বইয়ের প্রকাশক গ্রেফতার

আনসারুল্লাহ বাংলা টিমের বইয়ের প্রকাশক গ্রেফতার
উগ্রবাদী মতাদর্শ প্রচার করা বইয়ের প্রকাশক হাবিবুর রহমান ওরফে শামীম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের প্রচার করা বইয়ের প্রকাশক হাবিবুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। শনিবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর বাংলাবাজারের ইসলামি মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত শামীম (৩২) আল রিহাব পাবলিকেশন্সের স্বত্বাধিকারী ও প্রকাশক। তিনি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারের মোহনপুরের বাসিন্দা।

রবিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মো. আসলাম খান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, ২০১৬ সাল থেকে হাবিবুর রহমান ওরফে শামিম আল রিহাব পাবলিকেশন্স নামে একটি প্রকাশনা চালু করে। মুফতি জসীমউদ্দিন রাহমানীর একান্ত সহযোগী ফিরোজ তাকে মুফতি জসিম উদ্দিন রহমানের কিছু বই প্রকাশ করার জন্য দেয়। তিনি তার প্রকাশনা থেকে বইগুলো প্রকাশ ও বিক্রি করে। বই প্রকাশ সূত্রে সে মুফতি জসীমউদ্দিন রাহমানীর মতাদর্শে অনুপ্রাণিত হয়ে আনসারুল্লাহ বাংলা টিম সমর্থন করা শুরু করে। পরবর্তীতে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য হওয়ার পাশাপাশি জঙ্গি সংগঠনটির কতিপয় সংগঠকের সাথে তার ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে।

গ্রেফতারকৃত হাবিবুর আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য ও অনুসারীদের কাছে মুফতি জসীমুদ্দীন রাহমানীর উগ্রবাদী বই ছাড়াও অন্যান্য উগ্রপন্থী বই-পত্রিকার প্রকাশনা সরবরাহ, বিতরণ ও অনলাইন প্লাটফর্মে গোপনে বিক্রি করতো। এছাড়া বিভিন্ন সময়ে সে আনসারুল্লাহ বাংলা টিমের মতাদর্শের বিভিন্ন প্রিন্ট ও ভিডিও কনটেন্ট সমর্থকদের সাথে শেয়ার করতো।

এন্টি টেরোরিজম ইউনিটের সহকারী পুলিশ সুপার ওয়াহিদা জানান, গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার মুক্তাগাছায় অভিযান চালায় এটিইউ। এতে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. কাওসার আহমেদ ওরফে মিলন (৩০) এবং জাহিদ মোস্তফাকে (২০) গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাংলাবাজার থেকে গ্রেফতার করা হয় হাবিবুরকে।

ইত্তেফাক/এসটিএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x