ছিনতাইয়ে টার্গেট ছুটির দিন

ছিনতাইয়ে টার্গেট ছুটির দিন
প্রতীকী ছবি

ছিনতাইয়ের জন্য সরকারি ছুটির দিন, বিশেষ করে শনিবারকে বেছে নেওয়া হতো। টার্গেট করা হতো মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠান। এমন এক দুর্বৃত্ত চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের রমনা বিভাগ। গ্রেফতারকৃতরা হলো—জলিল মোল্লা, রিয়াজ ও দীপু। বুধবার ঢাকা, সাভার ও যশোর থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দুটি বিদেশি রিভলবার, ৫০ রাউন্ড গুলি, দুটি মোটরসাইকেল ও লুট করা ১ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা পেশাদার ডাকাত দলের সদস্য। সাপ্তাহিক ছুটির দিন বিশেষ করে শনিবারকে ছিনতাইয়ের জন্য বেছে নিত তারা। এই দলের একটি গ্রুপ মানি এক্সচেঞ্জ এলাকায় অবস্থান করে ও যারা বেশি টাকা বহন করে তাদের টার্গেট করে। মানি এক্সচেঞ্জ থেকে টাকা নিয়ে কেউ বের হলে সেই তথ্য তারা তাদের সহযোগী মোটরসাইকেলে অবস্থানকারী গ্রুপকে দেয়। এরপর সুবিধাজনক স্থানে ফাঁকা গুলি করে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, এ বছরের ২৮ আগস্ট এক ব্যবসায়ী মতিঝিলের নিহত মানি এক্সচেঞ্জ থেকে ৬০ লাখ টাকা নিয়ে গাড়িযোগে রওয়ানা দেন। ছয় দুর্বৃত্ত মোটরসাইকেল যোগে ঐ ব্যবসায়ীকে অনুসরণ করে দুপুর ১টা ২০ মিনিটে মৌচাক ফ্লাইওভারের ওপর তার গাড়ির গতিরোধ করে। তারা আতঙ্ক সৃষ্টির জন্য দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে এবং হাতুড়ি দিয়ে গাড়ির দরজার গ্লাস ভেঙে ফেলে। তারপর ঐ গাড়ি থেকে ৬০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় গত ২৯ আগস্ট রমনা মডেল থানায় মামলা করা হয়।

এ ছাড়া ৪ সেপ্টেম্বর মতিঝিল থেকে ২৫ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় আরেক ব্যবসায়ীকে আক্রমণ করে ঐ দলের সদস্যরা। ব্যবসায়ী নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় পৌঁছালে দুর্বৃত্তরা তার গতিরোধ করে টাকা ছিনিয়ে নেয়। পথচারীরা জড়ো হয়ে তাদের প্রতিরোধ করার চেষ্টা করলে দুর্বৃত্তরা গুলি ছোড়ে। এতে এক পথচারী গুলিবিদ্ধ হয়। এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করা হয়। দুটি ঘটনার ছায়া তদন্ত শুরু করে ডিবির রমনা বিভাগের টিম। হাফিজ আক্তার বলেন, জলিলের বিরুদ্ধে চারটি ও বাকি দুজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x