ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৪ °সে


বিএসটিআই’র ভেজালবিরোধী অভিযান, ৭ হাজার পানির জার ধ্বংস

বিএসটিআই’র ভেজালবিরোধী অভিযান, ৭ হাজার পানির জার ধ্বংস
পানির জার (ফাইল ছবি)

অবৈধভাবে নোংরা জারে মানহীন পানি বিক্রির অভিযোগে ৬ হাজার ৬০০টি পানির জার ধ্বংস করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। এছাড়া ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে রাজধানীর ১০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিএসটিআই।

আজ সোমবার বিএসটিআই’র দু'টি পৃথক অভিযানে রাজধানীর বিভিন্ন স্থানে পানির জার ধ্বংস এবং ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে এ সব মামলা করা হয়।

এ সময় বিএসটিআই’র মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন বলেন, ক্রেতা বা ভোক্তাসাধারণ যাতে ভেজালমুক্ত নিরাপদ খাদ্য সামগ্রী পেতে পারে সে বিষয় নিশ্চিত করতে বিএসটিআই কাজ করে যাচ্ছে। ভেজাল বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি বিএসটিআই’র মানচিহ্ন দেখে পণ্য ক্রয় এবং ওজন ও পরিমাপের সর্ব ক্ষেত্রে মেট্রিক পদ্ধতি ব্যবহারের জন্য ক্রেতা ও ভোক্তাসাধারণের প্রতি আহ্বান জানান।

মোহাম্মদপুর, গাউছিয়া মার্কেট, নীলক্ষেত, নিউ মার্কেট, হাজারীবাগ, পান্থপথ, কারওরান বাজার ও তেজগাঁও শিল্প এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

আরও পড়ুন: ডাকসু নির্বাচন: মুহসীন হলে ছাত্রলীগ পূর্ণ প্যানেলে জয়ী

বিএসটিআই’র লাইসেন্স ব্যতিরেকে ড্রিংকিং ওয়াটার বিক্রি অথবা বিতরণ করায় তেজগাঁও শিল্প এলাকার আই ড্রিংকিং ওয়াটার ও হাজারীবাগে নাম বিহীন একটি প্রতিষ্ঠানের পানির লাইন বিচ্ছিন্নসহ পানির উৎপাদন বন্ধ করে দেয়া হয়। এসব এলাকায় মোট ২২টি হোটেল, রেস্তোরা ও টি স্টলে অভিযান পরিচালনা করে ৬,৬০০টি নোংরা ও ননফুড গ্রেড জার ধ্বংসসহ ৪টি পানি ভর্তি পিকআপ জব্দ করা হয়।

এদিকে, ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ক্যান্টনমেন্ট এলাকার কচুক্ষেতে বাজার ও গুলশান এলাকায় ১০টি প্রতিষ্ঠানের মধ্যে ক্যান্টনমেন্ট এলাকার কচুক্ষেত বাজারের মেসার্স লিনা বস্ত্র বিতান, মেসার্স প্রাইম ম্যাচিং, মেসার্স ওহি ম্যাচিং কর্ণার, মেসার্স অঙ্গ শোভা ফেব্রিকস, মেসার্স রাজধানী ম্যাচিং কর্ণার ও মেসার্স থান কুটির কাপড় প্রতিষ্ঠানসমূহ কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠির ব্যবহার করায় এবং মেসার্স আজোয়া লিমিটেড এর বিস্কুট পণ্যের প্যাকেটে ওজনে কম পাওয়া মামলাগুলো দায়ের করা হয়। বাসস

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন