ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
২৫ °সে

ঢামেকে বৃহৎ পরিসরে জাতির জনকের ৯৯তম জন্মবার্ষিকী পালন

ঢামেকে বৃহৎ পরিসরে জাতির জনকের ৯৯তম জন্মবার্ষিকী পালন
ফাইল ছবি

স্বাধীনতার পর থেকে প্রথমবারের মতো চিকিৎসা শিক্ষার সেরা বিদ্যাপীঠ ও হাসপাতাল ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) বৃহৎ পরিসরে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী। মেডিকেল কলেজের উদ্যোগে কেন্দ্রীয়ভাবে কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করা হয় শততম জন্মদিনের এই উৎসব।

তাছাড়া হাসপাতালের প্রত্যেকটি ওয়ার্ডে আলাদাভাবে পালন করা হয় বঙ্গবন্ধুর জন্মদিন। ওয়ার্ডে পালন করা জন্মদিনের এই উৎসবে ডাক্তার, নার্সদের পাশাপাশি রোগী ও তাদের স্বজনরাও উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত সবার মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়।

কেন্দ্রীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক খান মো. আবুল কালাম আজাদ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দিনভর রয়েছে নানা কর্মসূচি। এ ব্যাপারে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রবিবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগে আসা রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়েছে। পাশাপাশি প্যাথলজি বিভাগের কিছু পরীক্ষা এই সময়ের মধ্যে বিনামূল্যে করা হয়েছে।

পরিচালক আরো জানান, হাসপাতালের রোগীদের মধ্যে বিশেষ খাবার দেওয়া হবে। খাবারের মধ্যে থাকবে পোলাও, রোস্ট, মুরগির রেজালা, ডিমের কোরমা, মিষ্টিসহ নানা পদ।

এ ছাড়া শিশু ওয়ার্ডগুলো সুসজ্জিত করা হয়েছে। বঙ্গবন্ধু ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন ফেস্টুন-ব্যানার লাগানো হয়েছে।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন