ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
৩৪ °সে

আবরারের জানাজা সম্পন্ন, দাফন বনানী কবরস্থানে

আবরারের জানাজা সম্পন্ন, দাফন বনানী কবরস্থানে
নিহত আবরারে জানাজা সম্পন্ন, বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ (ইনসেটে)। ছবি: সংগৃহীত

দুপুরে অনুষ্ঠিত জানাজার পর বসুন্ধরা আবাসিক এলাকায় সু-প্রভাত বাসের চাপায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদের মরদেহ দাফনের জন্য বনানী কবরস্থানে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে দুপুর দেড়টার দিকে রাজধানীর মিরপুর সেনানিবাসের বিইউপি এডিবি গ্রেড গ্রাউন্ড মাঠে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এর আগে মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সু-প্রভাত বাসের চাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ। ২৫, এডিবি গ্রেড মসজিদের ইমাম মওলানা তাজুল ইসলামের ইমামতিতে অনুষ্ঠিত জানাজায় আবরারের বাবা বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আবিদ আহমেদ চৌধুরী, বিইউপির ভিসি মেজর জেনারেল মো. এমদাদ-উল বারী, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, আবরার আহমেদের সহপাঠী, বন্ধু-বান্ধব, শিক্ষক-শিক্ষার্থী ও আত্মীয়-স্বজনসহ অনেকেই জানাজায় অংশ নেন। নিহত আবরার রাজধানীর মালিবাগে পরিবারের সঙ্গে নিজস্ব বাসায় থাকতেন।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহত: বাস পোড়ানোর চেষ্টাকারীদের প্রতিহত করলেন শিক্ষার্থীরা

এদিকে রাজধানীতে আবারও বাস চাপায় শিক্ষার্থী আবরার নিহতের ঘটনায় ৮ দফা দাবিতে বসুন্ধরা আবাসিক গেট এলাকায় রাস্তা অবরোধ করেন শিক্ষার্থীরা। এর ফলে বিমানবন্দর থেকে বিশ্বরোড ও বাড্ডা হয়ে রামপুরা এবং গুলিস্তান রুটের সকল যান চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ঘটনাস্থলে যান ঢাকা উত্তরের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। তিনি শিক্ষার্থীদের শান্ত হতে বলেন এবং আগামী দুই মাসের মধ্যেই ঘটনাস্থলে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের আশ্বাস দেন। তবে তার আশ্বাস উপেক্ষা করে সেখানে অবস্থান অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন