ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬
২৬ °সে

বিড়াল হত্যার ভিডিও ফেসবুকে ভাইরাল, তরুণী গ্রেফতার

বিড়াল হত্যার ভিডিও ফেসবুকে ভাইরাল, তরুণী গ্রেফতার
পোষা বিড়াল। ছবি: সংগৃহীত

বিড়াল হত্যা করে সেই ভিডিও ফেসবুকে প্রকাশ করায় মেহেজাবিন নামে এক তরুণীকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইনে মামলাও হয়েছে। রাজধানীর গোপীবাগ এলাকার একটি বাসা থেকে ওই তরুণীকে গ্রেফতার করে পুলিশ। তবে ওই তরুণী মানসিক ভারসম্যহীন বলে দাবি করেছে তার পরিবার।

পুলিশ বলছে, ওই তরুণী একটি বিড়ালকে চার টুকরো করে সেই ভিডিও ফেসবুকে শেয়ার করেন। মূহুর্তেই সেই ভিডিও ভাইরাল হয়। পরে স্বেচ্ছাসেবী সংগঠন 'কেয়ার ফর পস' এর উদ্যোগে ওই তরুণীকে চিহ্নিত করে থানায় অভিযোগ করে। ওই অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করে পুলিশ।

মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা জানান, বিড়াল হত্যার ঘটনায় কেয়ার ফর পস নামে সংগঠনের পক্ষ থেকে মুগদা থানায় একটি মামলা করা হয়েছে। মামলায় মেয়েটিকে আসামি করা হয়েছে। পশুর প্রতি নিষ্ঠুরতা আইনের ৭ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। অভিযুক্ত মেয়েটি নিজেকে ন্যাশনাল আইডিয়াল কলেজের শিক্ষার্থী হিসেবে পরিচয় দিয়েছে।

২০১৭ সালে এসএসসি পাস করে ইন্টারমিডিয়েটে ভর্তি হয় মেয়েটি। এরপর তার এন্টিবায়োটিক রিঅ্যাকশন হওয়ার কারণে পড়াশোনা আপাতত বন্ধ আছে বলে ওই তরুণী জানায়। এর আগেও তিনি ছোট ছোট সায়েন্স এক্সপেরিমেন্ট করেছেন দাবি করে বলে, 'এটাও কৌতুহলবশত করেছি। আমি খুব দুঃখিত, ভবিষ্যতে এরকম আর করবো না'।

আরও পড়ুন: বিমানবন্দরে যাত্রীর পাকস্থলীতে মিলল তিন হাজার ইয়াবা

‘কেয়ার ফর প’স’ এর কর্মী মো. সেলিম বলেন, কয়েকদিন চেষ্টার পর আমরা তাকে চিহ্নিত করেছি। মেয়েটি বিড়ালটিকে হত্যার কথা স্বীকার করেছে। তবে তার মা ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। আমরা মেয়েটির এই বিভৎস কাজে ক্ষুব্ধ। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে লিখিত অভিযোগ দেয়েছি। এই ঘটনাটির সুষ্ঠু তদন্ত ও বিচার না হলে পরবর্তীতে এ ধরণের অপরাধ ভয়াবহ মাত্রায় ছড়িয়ে পড়তে পারে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন