ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
২৭ °সে

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনে চীনের ৮ সদস্যের দল

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনে চীনের ৮ সদস্যের দল
বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখলেন চীনের ৮ সদস্যের প্রতিনিধি দল

ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখলেন চীনের ৮ সদস্যের একটি প্রতিনিধি দল। ইন্টারন্যাশনাল ডিপার্টমেন্ট, কমিউনিস্ট পার্টি চায়না (আইডিসিপিসি)-এর মন্ত্রীসহ এই দলে ছিলেন রাজনৈতিক দলটির আরো ৫ সদস্য এবং দুইজন সাংবাদিক। বৃহস্পতিবার দ্বিপাক্ষিক বৈঠকের জন্য দুই দিনের সফরে এই প্রতিনিধি দলটি ঢাকায় আসে।

ঢাকায় আসা এই প্রতিনিধি দলে রয়েছেন ইন্টারন্যাশনাল ডিপার্টমেন্ট, কমিউনিস্ট পার্টি চায়না (আইডিসিপিসি)-এর মন্ত্রী এইচ ই সং তাও, আইডিসিপিসি'র দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়া বিষয়ক ব্যুরোর ডাইরেক্টর জেনারেল মিসেস সান হাইয়ান, এই ব্যুরোর ডাইরেক্টর মিসেস জু মিন, আইডিসিপিসি'র ডাইরেক্টর ও সিনিয়র এন্টারপ্রেট মিসেস ঝেং জুনলভ, আইডিসিপিসি'র ফার্স্ট সেক্রেটারি দু সেংপিং, আইডিসিপিসি'র ডেপুটি ডাইরেক্টর হু জুয়োডং, দেশটির জাতীয় টিভি চ্যানেল সিসিটিভি'র সিনিয়র রিপোর্টার ওয়াং ইউ এবং চীনের রাষ্ট্রায়ত্ব নিউজ এজেন্সি শিন হুয়ার সিনিয়র রিপোর্টার লিউ চুনতাও।

এই প্রতিনিধি দল বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখেন এবং মন্তব্য খাতায় নিজেদের মতামত লেখেন। এ সময় প্রতিনিধি দলটিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই বাস ভবনটি ঘুরিয়ে দেখান বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর এনআই খান, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সম্পাদক শাম্মী আহমেদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফারহাদ এবং আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় কমিটির অন্যান্যরা।

এর আগে বৃহস্পতিবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর প্রতিনিধি দলটি বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান এবং সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন। দ্বিতীয় দিনের সফরে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের সাথে দ্বিপাক্ষিক বৈঠক শেষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে আসে প্রতিনিধি দল। শুক্রবার বাংলাদেশ ছেড়ে যাবার কথা রয়েছে প্রতিনিধি দলটির।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন