ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
৩৪ °সে

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশনের নির্বাচন উপলক্ষে হাব সম্মিলিত ফোরামের মতবিনিময়

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশনের নির্বাচন উপলক্ষে হাব সম্মিলিত ফোরামের মতবিনিময়
হাবের মত বিনিময় সভা। ছবিঃ ইত্তেফাক।

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচন উপলক্ষে রবিবার রাজধানীর একটি হোটেলে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সম্মিলিত ফোরামের উদ্যোগে এ নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় হাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান ও হাবের মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, ‘আসন্ন হাব নির্বাচনে সৎ ও কর্মমুখী হাব প্রতিষ্ঠা করা হবে। দুর্নীতিবাজ ও অসৎ ব্যক্তিদের হাবে ঠাঁই দেওয়া হবে না। ধর্ম মন্ত্রণালয়ের সঙ্গে সুসর্ম্পক বজায় রেখেই হজ এজেন্সিগুলোর কল্যাণে কাজ করতে হবে।’

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাবের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও চ্যালেঞ্জার ট্রাভেলসের স্বত্বাধিকারী সৈয়দ গোলাম সরওয়ার, নর্থ সাউথ ট্রাভেলসের স্বত্বাধিকারী মো. ফারুক হোসেন, হাবের সিনিয়র সহ-সভাপতি ও হাবের প্রতিষ্ঠাতা মহাসচিব মাওলানা ইয়াকুব শরাফতী, এস এম ইব্রাহিম, হাবের অর্থ সচিব মাওলানা ফজলুর রহমান, হাব ওলামা সোসাইটির সেক্রেটারি মাওলানা হাফেজ নূর মোহাম্মদ, অর্থ সচিব মাওলানা জাহিদ আলম, মুফতী জুনায়েদ গুলজার, মো. হানজালা, মো. হানিফ, মজিবুল হক পেয়ারু, ভারসেটাইল ট্রাভেলসের স্বত্বাধিকারী জহির উদ্দিন স্বপন ও মাওলানা কুতুব উদ্দিন।

এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, হজ এজেন্সি প্রতি হজযাত্রী সর্বনিন্ম ১০০ কোটা নির্ধারণ, পুরাতন হজ লাইসেন্সের জামানত ১০ লাখ টাকা বহাল, ট্রলি ব্যাগ, কোটা, রিপ্লেসমেন্ট বাণিজ্য বন্ধ করা হয়েছে।

তিনি বলেন, হজযাত্রীদের জেদ্দা বিমান বন্দরে ভোগান্তি লাঘবে ঢাকা প্রি-ডিপারচার ইমিগ্রেশন চালুর ব্যবস্থা, হজযাত্রীদের পুলিশ ক্লিয়ারেন্স বাতিল, মিনায় দ্বিতল খাটের প্রস্তাব বাতিল করা হয়েছে। হজ এজেন্সীর মুনাজ্জেমদের ছয় মাসের মাল্টিপোল ভিসার উদ্যোগ নেওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ রংপুরে ইভিএমে ভোট, অভিজ্ঞতা না থাকায় অস্বস্তিতে ভোটাররা

হজযাত্রীদের সারা বছর প্রাক-নিবন্ধন চালু রাখা এবং প্রত্যেক এজেন্সির একটি করে বারকোড বরাদ্দ করা হয়েছে। তিনি হজযাত্রী ও হজ এজেন্সির স্বার্থে আসন্ন হাব নির্বাচনে হাব সম্মিলিত ফোরামকে পূর্ণ প্যানেলে বিজয়ী করার অনুরোধ জানান।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন